হোম »  লিভিং হেলথি »  স্ট্রেস কীভাবে ক্ষতি করেছে জন আব্রাহামের, জানালেন ট্রেনার বিনোদ চান্না

স্ট্রেস কীভাবে ক্ষতি করেছে জন আব্রাহামের, জানালেন ট্রেনার বিনোদ চান্না

সেলিব্রিটি ট্রেনার বিনোদ চান্না জানালেন কীভাবে স্ট্রেসের ফলে সত্যমেব জয়তে ছবির জন্য কাঙ্খিত শরীর পেতে জন আব্রাহামের দেরী হয়েছে।

স্ট্রেস কীভাবে ক্ষতি করেছে জন আব্রাহামের, জানালেন ট্রেনার বিনোদ চান্না

স্ট্রেসের ফলে বিভিন্ন শারীরিক সমস্যা দেখা যায়।

হাইলাইট

  1. স্ট্রেসের ফলে মাসল কমে যায়
  2. শরীরচর্চার মাধ্যমে কাঙ্খিত ফল পেতে দেরী হয় স্ট্রেসের ফলে
  3. স্ট্রেসে শরীর ডায়েট এবং শরীরচর্চায় সারা দেওয়া বন্ধ করে দেয়

স্ট্রেস আমাদের দেহে বিরূপ প্রভাব ফেলে। আমাদের মাসল, শক্তি কমিয়ে দেয় এবং দেহে অন্যান্য বিভিন্ন সমস্যা সৃষ্টি করে। এই কারণেই মাথা ঠাণ্ডা রাখা অত্যন্ত জরুরি। অতিরিক্ত চিন্তা ভাবনা না করা উচিত, সুষম খাদ্যাভ্যাস মেনে চলা উচিত। স্ট্রেসের ফলে মানুষ নিজেদের খাবার খেতে ভুলে যায় এমন কী খিদে পেয়েছে এই বোধটাও তাদের থাকে না। এছাড়াও শরীরচর্চায় নিজের সম্পূর্ণটা দেওয়া যায় না।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Fitness is a way of life not a phase of life! . . . . . #johnabraham #ja #jaentertainment #fitness #fitnessmotivation #sundaymotivation

A post shared by John Abraham (@thejohnabraham) on

জন আব্রাহামের ট্রেনার নিজের অভিজ্ঞতার কথা জানিয়ে বলেন, এই সব কিছুই আমি সত্যমেব জয়তের শুটিং-এর সময় অনুভব করেছিলেম। তাঁর চরিত্রের জন্য 3 মাসের মধ্যে সুঠাম দেহ প্রয়োজন ছিল। সত্যমেব জয়তের আগে ওঁকে আমি ফোর্স 1, ফোর্স 2, শুট আউট অ্যাট ওয়াদালা, ধিশুম, রকি হ্যান্ডসাম ইত্যাদি ছবির জন্য প্রশিক্ষণ দিয়েছিলেম। সত্যমেব জয়তের শুটিং চলাকালীন জন পরমাণু ছবি নিয়ে দুশ্চিন্তায় ছিল। আমরা সব রকম চেষ্টা করেও তাই ফলাফল ভাল পাচ্ছিলাম না।  

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Fitness is my religion what's yours!!! #worldhealthday

A post shared by John Abraham (@thejohnabraham) on

শরীরচর্চা এবং ডায়েট সত্বেও স্ট্রেসের জন্য জনের শরীরে কোনও পরিবর্তন দেখা যায়নি। আমাদের শুটের ডেট পিছিয়ে দিতে হয়েছিল। কার্ডিও, ফ্লেক্সিবিলিটি, কন্ডিশনিং এক্সারসাইজের পাশাপাশি সুষম খাদ্যগ্রহণ, সাপ্লিমেন্ট, অতিরিক্ত ওয়ার্কআউট কোনও কিছুতেই কাজ হচ্ছিল না। ফলে আমাদের আরও দুই মাস সময় বেশি লেগে যায়। তবুও আমরা একশো শতাংশ কাঙ্খিত ফল পাচ্ছিলাম না।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by John Abraham (@thejohnabraham) on

সত্যমেব জয়তে শুটের পর এক সপ্তাহের মধ্যেই পরমাণু মুক্তি পায় এবং অত্যন্ত সফল হয়। তারপর আমরা যখন আবার ট্রেনিং শুরু করি তখন আবার পুরনো নিয়ম মেনেই ট্রেনিং চালাই। আর এক সপ্তাহের মধ্যেই তাঁর শরীর ভাল রিয়াক্ট করা শুরু করে। তিনি স্পষ্ট এইট প্যাক অ্যাবস, আপাদমস্তক মাস্কুলার চেহারা পেয়ে যান। তারপরেই বুঝতে পারি স্ট্রেস কীভাবে আমাদের ক্ষতি করে।

কথায় আছে, শরীরচর্চা স্ট্রেস কমাতে সাহায্য করে। কিন্তু একজন মানুষ যখন দিন রাত একটানা স্ট্রেসের মধ্যে থাকে তখন শরীরচর্চায় ফল পাওয়া যায় না।

মন্তব্য

স্বাস্থ্যের খবর সাথে সুস্থ থাকার জন্য অভিজ্ঞদের টিপস, ডায়েট পরিকল্পনা জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------