হোম »  লিভিং হেলথি »  মন খুলে খান, ওজন ঝরানোর জন্য যোগাভ্যাস আছে তো

মন খুলে খান, ওজন ঝরানোর জন্য যোগাভ্যাস আছে তো

সূর্য নমস্কার নিয়মিত অভ্যাস করলে রক্ত সঞ্চালন এবং রক্তে রক্তে কোলেস্টেরলের মাত্রাও নিয়ন্ত্রণে থাকে। স্ট্রোকের আশঙ্কা কমে।

মন খুলে খান, ওজন ঝরানোর জন্য যোগাভ্যাস আছে তো

বহু প্রাচীন কাল থেকেই সূর্য নমস্কারের প্রচলন রয়েছে

হাইলাইট

  1. ক্যালোরি বার্ন করার সর্বোৎকৃষ্ট পন্থা হল যোগাভ্যাস
  2. সূর্য নমস্কার একটি হাই ইন্টেনসিটি ওয়ার্কআউট
  3. এতে পেশীর জোর বাড়ে

আপনি কি আপনার ডায়েট থেকে চিনির পরিমাণ কমাতে চান? প্রথম দিকে সত্যি অসুবিধা হবে বারবার মিষ্টি খেতে ইচ্ছা করবে। কিন্তু একটা গোপন কথা জানাযই, মাঝেমধ্যে কিন্তু মিষ্টি খাওয়াই যায়। আপনি যদি ক্যালোরির চিন্তাই করতে থাকেন তা হলে বরং খাবার বাদ দেওয়ার বদলে সে খাবারকে খাওয়ার পরে বার্ন করার চেষ্টা করুন। জনপ্রিয় বলিউড সেলিব্রিটি শিল্পা শেঠি কুন্দ্রা শেখাচ্ছেন কী ভাবে ক্যালোরি বার্ন করা যায়। সম্প্রতি তিনি একটি ভিডিও শেয়ার করেন নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। সেখানেই অভিনেত্রীকে ক্যালোরি বার্ন করার যোগাভ্যাস করতে দেখা গিয়েছে।

পুদিনার নির্যাসে কথা বলুক আপনার ত্বক


A post shared by Shilpa Shetty Kundra (@theshilpashetty) on

শিল্পা শেঠিকে অনেকে যোগ-এর রানীও বলে থাকেন। ভিডিওয়ে তিনি সূর্য নমস্কারের নতুন ধরন দেখিয়েছেন। ভিডিওতে দেখা যাচ্ছে শিল্পা সূর্য নমস্কার ছাড়াও হস্তউত্থানাসন, পদহস্তাসন, অশ্বসঞ্চালনাসন, উত্থিত চতুরঙ্গ, অষ্টাঙ্গ নমস্কার আসন, অষ্টাঙ্গ নমস্কার, ভুজঙ্গাসন প্রনোমাসন প্রভৃতিকে কি নিজের নিত্যদিনের তালিকায় রেখেছেন। দেখুন সেই ভিডিও এখানে।

Today on the Yoga menu is Dynamic Suryanamaskar... the next level... trying to burn two big chunks of #Mysorepak from yesterday's menu ????????????‍♂???? How to do it... Hasta Uttanasana Padahastasana Ashwa Sanchalanasana Utthita Chaturanga Dandasana Ashtanga Namaskarasana Bhujangasana Parvatasana Shirshasana Utthita Chaturanga Dandasana Ashtanga Namaskarasana Bhujangasana Parvatasana Ashwa Sanchalanasana Padahastasana Hasta Uttanasana Pranamasana From not being able to do the “Sirsasana” to doing it in the Suryanamaskar flow is a feat for me. So happy I can nail it now. This flow is like a full body workout, strengthening, toning and stretching your body and imagination. #mondaymotivation #nothingisimpossible #yoga #yogi #discipline #suryanamaskar #advance #practice #happiness #ssapp #simplesoulful #comingsoon

A post shared by Shilpa Shetty Kundra (@theshilpashetty) on

সূর্য নমস্কারের উপকারিতা:

বলা হয় সূর্য নমস্কার গোটা শরীরের জন্যই খুবই উপকারী। একে হাই ইনটেনসিটি ওয়ার্ক আউটের সমগোত্রীয় বলে মনে করা হয়। প্রথমেই বেশি বার আসনটি না অভ্যাস করে ধীরে ধীরে সংখ্যা বাড়ানোর উপদেশ দেওয়া হয়। এর ফলে পেশী এবং নার্ভ সুস্থ থাকে। হাত, পা এবং পশ্চাৎদেশ থেকে অতিরিক্ত চর্বি ঝরে যায়।

শরীর ঠান্ডা রাখতে কোল্ড ড্রিঙ্কস বাদ, ভরসা রাখুন ঠান্ডাইয়ে

ওজন কমানোর ক্ষেত্রেই শুধু নয়, সূর্য নমস্কার নিয়মিত অভ্যাস করলে রক্ত সঞ্চালন এবং রক্তে রক্তে কোলেস্টেরলের মাত্রাও নিয়ন্ত্রণে থাকে। স্ট্রোকের আশঙ্কা কমে। এমন কিছু আসন নিয়মিত অভ্যাস করতে পারলে সুস্থ থাকা আপনার হাতের মুঠোয় এসে যাবে।

মন্তব্য

স্বাস্থ্যের খবর সাথে সুস্থ থাকার জন্য অভিজ্ঞদের টিপস, ডায়েট পরিকল্পনা জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------