হোম »  ইনফেকশন »  সোয়াইন ফলু: ঘরোয়া প্রতিকার
পড়ুন | READ IN

সোয়াইন ফলু: ঘরোয়া প্রতিকার

প্রতি বছর এই মারাত্মক রোগ সারা বিশ্ব জুড়ে লক্ষ লক্ষ জীবন দাবি করে. বয়স বা লিঙ্গ নির্বিশেষে, সোয়াইন ফ্লু একটি রোগ যা রোগ প্রতিরোধ ক্ষমতা কমিয়ে দেয় এবং মানুষের মৃত্যুহার ঝুঁকি বাড়ায়.

সোয়াইন ফলু: ঘরোয়া প্রতিকার

Swine flu is a human respiratory infection arising from an influenza strain in pigs

সোয়াইন ফ্লু হল একটি শ্বাসযন্ত্রের সংক্রমণ যা শুকরগুলির ইনফ্লুয়েঞ্জা স্ট্রেন থেকে উদ্ভূত হয়। প্রতি বছর এই মারাত্মক রোগ সারা বিশ্ব জুড়ে লক্ষ লক্ষ জীবন দাবি করে. বয়স বা লিঙ্গ নির্বিশেষে, সোয়াইন ফ্লু একটি রোগ যা রোগ প্রতিরোধ ক্ষমতা কমিয়ে দেয় এবং মানুষের মৃত্যুহার ঝুঁকি বাড়ায়. এই সংক্রমণের উপসর্গ অন্য কোন শ্বাসপ্রশ্বাসের ইনফ্লুয়েঞ্জা থেকে ভিন্ন নয়.

আসুন সোয়াইন ফ্লুতে কিছু ভাল হোম রেমিডিসিসের কিছুটা নজরে রাখি

১. রসুন

স্বাস্থ্যের বেশ কয়েকটি অবস্থার জন্য রসুনটি সবচেয়ে বহুমুখী ঔষধের একটি. এটি সোয়াইন ফ্লু চিকিৎসায়ও কার্যকরী. রসুনে অ্যালিসিন উদ্ভিদ অ্যান্টিঅক্সিডেন্ট কার্যক্রমকে উত্তেজিত করে. এটি সোয়াইন ফ্লুতে আক্রান্ত বিদেশী জীবাণুর সন্ধান করছে. এটি আপনার শরীরের অনাক্রম্যতা উন্নত। আপনাকে যা করতে হবে তা প্রতিদিন সকালে খালি পেটে গরম পানি দিয়ে ২ টি রসুনের পড গলে যায়.

২. তুলসী

তুলসী বা বসিল একটি সুগন্ধী উদ্ভিদ যা হিন্দুদের জন্য প্রচুর ধর্মীয় তাত্পর্য রাখে. কিন্তু এই উদ্ভিদ ধর্মীয় তাত্পর্য তুলনায় নিজেই এত বেশি. এটি স্বাস্থ্যকর বিভিন্ন সমস্যার বিভিন্ন আচরণ করতে পারে যা ঔষধ বৈশিষ্ট্য সঙ্গে আশীর্বাদ করা হয়. এটি আপনার গলা এবং ফুসফুসকে সংক্রমণ থেকে মুক্ত রাখে এবং সোয়াইন ফ্লুতে আপনার ইমিউন সিস্টেমকে শক্তিশালী করে.

৩. জলায়জিত

সোয়াইন ফ্লু আপনাকে বমি, ডায়রিয়া, ঘন ঘন প্রস্রাব এবং অত্যধিক ঘাম দিতে পারে। তাই আপনার শরীর জল কিছু গুরুতর ক্ষতি মাধ্যমে চলতে হবে. অতএব, আপনি প্রচুর পানি খেতে হবে এবং নিজেকে জলায়জিত রাখতে হবে এবং শরীর থেকে সব বিষ থেকে বিষাক্ত আউট.

৪. গিন্সেং

H1N1 ইনফ্লুয়েঞ্জা চিকিত্সা করার জন্য জিনজেন এবং তার পরিসীমা অত্যন্ত কার্যকরী। এই ঔষধি এই রোগের ভাইরাল স্ট্রেনস উপর ইতিবাচক প্রভাব আছে বলে মনে হচ্ছে। বিশেষজ্ঞরা সোয়াইন ফ্লু রোগীদের প্রতিদিন প্রতিদিন এক কাপ জিন্সেং চা সুপারিশ করেন।

মন্তব্য

স্বাস্থ্যের খবর সাথে সুস্থ থাকার জন্য অভিজ্ঞদের টিপস, ডায়েট পরিকল্পনা জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

 

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------