হোম »  স্কিন »  'বিয়ের কনেটি যেন আঁকা ছবিটি', কী করে হবেন? জেনে নিন

'বিয়ের কনেটি যেন আঁকা ছবিটি', কী করে হবেন? জেনে নিন

এগুলো মানলেই সৌন্দর্যে হেসে উঠবে ত্বক। আপনি হবে বিয়ের কনেটি যেন পটে আঁকা ছবিটি---

Skincare Tips: প্রচুর জলপানই সতীব ত্বকের রহস্য

হাইলাইট

  1. প্রাকডৃতিক ঔজ্জ্বল্য পেতে ব্যবহার করুন শসার রস
  2. দাগ মুছতে টম্যাটোর রস যথেষ্ট
  3. অবসাদ কমান ত্বক হাসবে

শীত মানেই পার্টি। শীত মানেই বিয়ের মরশুম। শীত আসার আগেই কিন্তু বিয়ে শুরু হয়ে গেছে। আপনি কি বিয়ের কনে? হাতে দিন পনেরো সময় আছে? এক রাতের রাজকন্যে (wedding day) হতে চাইলে এই কটা দিনই যথেষ্ট। শপিং শেষ হোক না হোক, নিজের যত্ন নিন। নিয়ম করে ঘুমোতে যান। সঠিক সময়ে উঠে হালকা ব্যায়াম করুন। ডায়েটে থাকা মরশুমী ফল-সব্জি। আর প্রচুর জল। সঙ্গে অবসাদ, টেনশন সরিয়ে ফূর্তিতে দিন কাটান।নতুন জীবনে পা রাখার আনন্দে মেতে উঠুন। নতুন কোনও প্রোডাক্ট দিয়ে অন্তত এই কটা দিন রূপচর্চা নয়। এগুলো মানলেই সৌন্দর্যে হেসে উঠবে ত্বক। আপনি হবে বিয়ের কনেটি যেন পটে আঁকা ছবিটি---

ত্বকের যত্ন: বিয়ের আগের চর্চা


১. হাত-পায়ের স্পেশ্যাল যত্ন

মুখে সৌন্দর্যের দীপ্তি আর হাত-পা নির্জীব। ভীষণ বাজে ব্যপার। এবং এমনটা হলে সব সাজ মাটি। আপাদমস্তক সুন্দরী হতে স্নানের সময় নিয়মিত হাত-পা পরিষ্কার করুন। স্নান শেষে ময়েশ্চারাইজার মাখুন। পারলে তেল মাসাজ করুন। ম্যানিকিওর-পেডিকিওর করতে ভুলবেন না। নখ সমান করে শেপ করে নেলপলিশ দিন। হাত-পায়ের গ্ল্যাম লুক দেখে তাক লাগবে আপনারই খুলবে।

সহবাসের পর পোশাক পরে ঘুমোন? অজান্তে যৌন রোগ ডেকে আনছেন না তো!

২. নতুনত্ব এখন থাক

হাতে আর মাত্র কটা দিন। তাই এখন আর নতুন কোনও প্রোডাক্ট নিয়ে পরীক্ষা-নিরীক্ষা না-ই বা চালালেন। আপাতত যা নিয়মিত ব্যবহার করেন তাই দিয়েই রোজের ত্বকচর্চা সারুন। কারণ, নতুন কিছু ব্যবহার করে ত্বকে দাগ-ছোপ বা সমস্যা তৈরি হলে সারাবেন কখন! 

9m2cqt2o

নতুন প্রোডাক্ট ব্যবহার বিয়ের আগে নয়

সৌজন্যে:আই স্টক

৩. দূষণমুক্ত

যত দূষণমুক্ত হবেন ততই সৌন্দর্যে ঝলমল করবে ত্বক। তাই ডায়েটে থাক পাতিলেবু, কমলালেবু, পুদিনা আর জল। এসব এক রাতের রাজকন্যা হওয়ার পক্ষে যথেষ্ট। 

৪. মন খুলে ঘুমোন

আপনা থেকেই আপনি সুন্দর যদি মন খুলে ঘুমোন। মন খুলে ঘুম মানে পর্যাপ্ত পরিমাণে ঘুম। রোজ রাতে আট ঘণ্টা ঘুমোলে আপনাকে বিয়ের রাতের সুন্দরী হতে আর বেশি কিছু করতে হবে না। কারণ, ঘুমের সময়েই ত্বক দূষণমুক্ত হয়। যাবতীয় সমস্যাও দূর হয়।

৫. প্রচুর জলপান

প্রচুর জল মানেই নিদাগ ত্বক। বাড়তি জেল্লা। দাগছোপ গায়েব। স্বাস্থ্যের আভায় ঝলমলে। কোষ্ঠকাঠিন্য দূর। সহজে হজম। রক্ত সঞ্চালন স্বাভাবিক। আপনি সুন্দর।.

Yoga For Children: যোগ বাড়ায় মনোযোগ, জানেন?

সতর্কীকরণ: তথ্য অনুসরণের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া জরুরি।

মন্তব্য

স্বাস্থ্যের খবর সাথে সুস্থ থাকার জন্য অভিজ্ঞদের টিপস, ডায়েট পরিকল্পনা জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------