হোম »  সংবাদ »  Skin Care Routine: তিনটি অতি সহজ উপায়ে আপনার ত্বক মসৃণ ও উজ্জ্বল হয়ে উঠতে পারে

Skin Care Routine: তিনটি অতি সহজ উপায়ে আপনার ত্বক মসৃণ ও উজ্জ্বল হয়ে উঠতে পারে

Natural Skin Care Routine: উজ্জ্বল ও চকচকে ত্বক পাওয়ার স্বপ্ন কেই বা না দেখে? তার জন্য আপনাকে শরীরের সঙ্গে সঙ্গে ত্বকের দিকেও বিশেষ ধ্যান দিতে হবে

Skin Care Routine: তিনটি অতি সহজ উপায়ে আপনার ত্বক মসৃণ ও উজ্জ্বল হয়ে উঠতে পারে

Skin Care Tips Natural: ত্বকের জন্য খুবই উপকারী একটি উপাদান হল গ্লিসারিন

হাইলাইট

  1. আপনার ত্বককে সুস্থ, সবল করতে ঘরোয়া টোটকা রামবানের কাজ করে
  2. ত্বকের জন্য খুবই উপকারী একটি উপাদান হল গ্লিসারিন
  3. সবথেকে সহজ ও সুবিধাজনক কাজ হল ঠাণ্ডা জলে মুখটা পরিষ্কার করে ধোয়া

Best Natural Skin Care Routine: উজ্জ্বল ও চকচকে ত্বক পাওয়ার স্বপ্ন কেই বা না দেখে? তার জন্য আপনাকে শরীরের সঙ্গে সঙ্গে ত্বকের দিকেও বিশেষ ধ্যান দিতে হবে।সবার আগে রুটিন করে নিজের ত্বক পরিষ্কার করাটা খুবই জরুরি।তা না করলে আপনার ত্বক অনুজ্জ্বল হয়ে যাবে, সময়ের আগেই তাতে বিভিন্ন রকম দাগ-ছোপ দেখা যাবে। তাই নিজের ত্বককে উজ্জ্বল ও মসৃণ করতে আজ থেকেই মেনে চলুন কিছু ঘরোয়া টোটকা। সকাল বেলা এই কাজ গুলি করতে পারলে খুব অল্প দিনের মধ্যেই দেখতে পাবেন তার ফলাফল।  

আপনার ত্বককে সুস্থ, সবল করতে ঘরোয়া টোটকা (Healthy Skin Home Remedies) রামবানের কাজ করে। কিন্তু সকালবেলা এই কাজ গুলি না করলে আপনার ত্বক কোনও দিনই সুস্থ-সবল হয়ে উঠবে না। সকালবেলা যদি তিনটি পন্থা অনুসরণ করতে পারেন, তাহলে আপনার ত্বক অবশ্যই মসৃণ ও উজ্জ্বল হয়ে উঠবে। 

সতেজ সুস্থ ত্বক পাওয়ার জন্য ৩ টি বিষয় মাথায় রাখুন | Do These 3 Work Morning For Healthy Skin


১. ঠাণ্ডা জলে মুখ ধোয়া /  Washing The Face With Cold Water

সবথেকে সহজ ও সুবিধাজনক কাজ হল ঠাণ্ডা জলে মুখটা পরিষ্কার করে ধোয়া, যা আপনি প্রতিদিন সকালেই অতি সহজে করতে পারেন। আপনি যদি বাড়ি থেকে বাইরে নাও যান, তাহলেও নিজের মুখ পরিষ্কার রাখতে ভুলবেননা, কারণ পরিষ্কার মুখ আপনাকে অবশ্যই উজ্জ্বল ত্বক প্রদান করবে।সকালে উঠে মুখ ধোয়ার অর্থ হল রাতে মুখের ওপর জমে থাকা অতিরিক্ত তেল ধুয়ে যাওয়া, এতে করে আপনার ত্বক সতেজতা ফিরে পায়। তবে ভুলেও গায়ে মাখার সাবান মুখে ব্যবহার করবেন না।  

46ij7keSkin Care Routine: এতে করে আপনার ত্বক সতেজতা ফিরে পায়। তবে ভুলেও গায়ে মাখার সাবান মুখে ব্যবহার করবেন না

২. মুলতানি মাটি দিয়ে তৈরি ফেস প্যাক / Multani Mitti Face Pack

পরবর্তী ধাপে আপনি নিজের মুখে মুলতানি মাটি ব্যবহার করতে পারেন। মুলতানি মাটি ত্বকের জন্য খুবই উপকারী। আপনি যদি প্রতিদিন মুলতানি মাটি দিয়ে নিজের মুখ পরিষ্কার রাখতে পারেন, তাহলে অবশ্যই তা উজ্জ্বল হয়ে উঠবে। মুলতানি মাটি আপনার মুখ থেকে ধুলো ময়লা সরিয়ে আপনার মুখকে উজ্জ্বল করতে সাহায্য করে।আরও ভালো পরিণাম পাওয়ার জন্য আপনি এই ফেসপ্যাকে একটু মধু মিশিয়ে নিতে পারেন।  

৩. গ্লিসারিন (Glycerin)

ত্বকের জন্য খুবই উপকারী একটি উপাদান হল গ্লিসারিন।এটি ত্বককে উজ্জ্বল করার সঙ্গে সঙ্গে হাইড্রেট করতেও সাহায্য করে। একটি পাত্রে গোলাপ জল ও কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে নিন, তারমধ্যে একটু গ্লিসারিন মিলিয়ে দিন।একটি বোতলের মধ্যে রেখে তা কোনও ঠাণ্ডা জায়গায় স্টোর করে রাখুন, প্রয়োজনে ফ্রিজেও রাখতে পারেন। দৈনন্দিন নিজের ত্বকে এটি ব্যবহার করলে আপনি অবাঞ্ছিত ব্রণর হাত থেকে মুক্তি পাবেন। ব্রণর কারণে মুখে কোনও দাগ থাকলে তাও দূর করা সম্ভব। এটি মুখে লাগানোর জন্য তুলোর ব্যবহার করুন। 

মন্তব্য

স্বাস্থ্যের খবর সাথে সুস্থ থাকার জন্য অভিজ্ঞদের টিপস, ডায়েট পরিকল্পনা জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

 

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------
Listen to the latest songs, only on JioSaavn.com