হোম »  Women's Health »  ৪৩-এও ২৩ Mallika! এত ফিট কী করে?

৪৩-এও ২৩ Mallika! এত ফিট কী করে?

ফর্টি প্লাস হয়েও আটকে আছেন টোয়েন্টি প্লাসে! বয়স পিছু হাঁটছে যেন প্রতি বছর। অফুরন্ত যৌবন ঘিরে রয়েছে তাঁকে।

৪৩-এও ২৩ Mallika! এত ফিট কী করে?

কী করে মল্লিকা ৪৩-এও ২৩!

হাইলাইট

  1. কীভাবে এত ফিট মল্লিকা!
  2. তাঁর ডায়েট চার্ট কী?
  3. ফাঁস করলেন সেই রহস্য

মালাইকা অরোরার পরেই Mallika Sherawat। ফর্টি প্লাস হয়েও আটকে আছেন টোয়েন্টি প্লাসে! বয়স পিছু হাঁটছে যেন প্রতি বছর। অফুরন্ত যৌবন ঘিরে রয়েছে তাঁকে। কী করে বয়সকে ফাঁকি দিচ্ছেন মল্লিকা? গোপন রহস্যটাই বা কী? অভিনেত্রা বলছেন, ডায়েট আর যোগা--- এই দুই যোগে বিয়োগ করছেন বয়সকে। ফলে, আগেও যেমন ছিলেন এখনও তেমনটাই তিনি। শুধু এটুকু বলেই ছাড়েননি। অনুরাগীদের জানিয়েওছেন, কী কী পদ্ধতি মানলে তাঁরাও তাঁর মতোই পূর্ণযৌবনা থাকবেন। সোশ্যালে মল্লিকা জানিয়েছেন, তিনি নিয়মিত অভ্যাস করেন Iyengar Yoga। যার গুণে এখনও তিনি বেতসলতার মতোই ছিপছিপে। সঙ্গে উপযুক্ত ডায়েট তো আছেই।

সি-ফুড থেকে ছড়ায় Coronavirus? জেনে নিন রোগের মিথ আর ঠিক

গত পাঁচ বছর ধরে নাকি টানা এই যোগাভ্যাস রোজের রুটিন তাঁর। শরীরের ওজন, গঠন ঠিক রাখার পাশাপাশি মনও ভালো রাখে এই যোগা। অবসাদ, টেনশন কাছে ঘেঁষতে দেয় না। যা বুড়িয়ে যাওয়ার প্রধান কারণ। এই যোগা রোজ করলে পজিটিভ এনার্জি তৈরি হয় শরীরে-মনে। ফলে, সুস্থ থাকে দুটোই। তারই জৌলুষ দেখা দেয় ত্বকে।  


আয়েঙ্গার যোগে আয়ু বৃদ্ধি!

মল্লিকার দাবি, এই যোগায় তিনি অনেক উপকার পেয়েছেন। প্রায়ই তিনি কাজে, ঘুরতে বেরিয়ে পড়েন দেশ-বিদেশে। কিন্তু লম্বা উড়ান তাঁকে সমস্যায় ফেলে। টানা ৮ বা ১০ ঘণ্টার বিমান যাত্রায় জেট ল্যাগ কাবু করে ফেলত আগে। গত পাঁচ বছর ধরে এই বিশেষ যোগাভ্যাস তাঁর সেই সমস্যা কাটিয়েছে। 

গর্ভাবস্থায় Diabetes! হলে কী করবেন?

একই সঙ্গে খাওয়াদাওয়াতেও নাকি লাগাম টানতে পেরেছেন এই যোগের থেকে। আগে মিষ্টির পোকা ছিলেন তিনি। এখন তিনি মিষ্টি ছাড়াই দিব্য থাকতে পারেন। সঙ্গে রাতের ঘুমও ভালো হচ্ছে। সব মিলিয়ে তাই তিনি ৪৩-এও ২৩!

নিরামিষ খেয়ে মাত্র ২৩!

মল্লিকা সম্পূর্ণ নিরামিষ খান। তাই এত সুন্দর ফিগার। ত্বকও যৌবনের দীপ্তিতে ঝলমলে। দুধের তৈরি প্রোডাক্টও তিনি দাঁতে কাটেন না। বেশির ভাগ সময় ঘরে বানানো খাবার খান। যাতে সহজে হজম হয়। একই সঙ্গে মল্লিকার যুক্তি,দাদু-দিদারা এই প্রজন্মের থেকে বেশি সুস্থ থেকেছেন দীর্ঘদিন কারণ, তাঁরা বাইরের খাবার খেতেন না। ফলে, দূষিত জিনিস তাঁদের শরীরে কম প্রবেশ করত। 

ইনস্টায় উজাড় করুন নিজেকে, কমবে গর্ভপাতের অবসাদও

অভিনেত্রীর দাবি, তাঁর মতো করে জীবন যাপন করলে শুধু বয়স ঠেকিয়ে রাখার পাশাপাশি সবাই সুস্থ থাকবেন শরীরে-মনে। এবং এই যোগা আর ডায়েট যে কেউ যে কোনও দিন শুরু করতে পারেন। 


Promoted
Listen to the latest songs, only on JioSaavn.com

মন্তব্য

স্বাস্থ্যের খবর সাথে সুস্থ থাকার জন্য অভিজ্ঞদের টিপস, ডায়েট পরিকল্পনা জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------