হোম »  সেক্সচুয়াল হেলথ »  জানেন, আপনি কীভাবে মোবাইল ঘাঁটেন তার উপরেই নির্ভর করে আপনার যৌন জীবন!

জানেন, আপনি কীভাবে মোবাইল ঘাঁটেন তার উপরেই নির্ভর করে আপনার যৌন জীবন!

গবেষণার ভিত্তিতে জানা গেছে যে, মহিলারা এবং কম উচ্চতার ব্যক্তিরা পুরুষদের এবং দীর্ঘকায় মানুষের তুলনায় ভিন্নভাবে নিজেদের ঘাড় বেঁকিয়ে মোবাইল বা অন্য সামগ্রী ঘাঁটেন।

জানেন, আপনি কীভাবে মোবাইল ঘাঁটেন তার উপরেই নির্ভর করে আপনার যৌন জীবন!

আপনি কীভাবে মোবাইল ফোন দেখেন তার উপরেই নির্ভর করছে আপনার যৌন জীবন! শুধু যৌন জীবন নয়, আপনার উচ্চতাও নাকি নির্ভর করে ফোন দেখার কায়দার উপরেই। বিশ্বাস না হলেও গবেষণা কিন্তু তেমনই বলছে। আপনি আপনার মোবাইল বা অন্যান্য ডিভাইসগুলি কীভাবে দেখেন তার উপরেই নির্ভর করে যৌনজীবন ও উচ্চতা, অর্থাৎ কীভাবে ঘাড় বেঁকিয়ে রাখছেন সেটাই ঠিক করে এই দু'টি বিষয়! ঘাড় কীভাবে ও কতক্ষণ বাঁকিয়ে রেখে আপনি ফোন ঘেঁটে চলেছেন তা গভীর প্রভাব ফেলে আপনার যৌন জীবন ও উচ্চতার উপরে। আমেরিকা যুক্তরাষ্ট্রে ফোন এবং ট্যাবলেটের ব্যবহার বেড়েছে, কমেছে ল্যাপটপ বা ডেস্কটপ ব্যবহার। এই বিষয়টির সঙ্গে পাল্লা দিয়েই বেড়েছে ঘাড় বাঁকিয়ে রাখার ধরণও। 

অনিয়মিত ঋতুস্রাব? নেপথ্যে এই ৫ কারণ নেই তো ?

বিজ্ঞান বিষয়ক জার্নাল ক্লিনিকাল অ্যানাটমিতে প্রকাশিত হয়েছে একটি নয়া গবেষণা। ওই গবেষণা অনুযায়ী আরকাসস বিশ্ববিদ্যালয়ের গবেষকরা ইলেক্ট্রনিক সরঞ্জাম ব্যবহারের সময় ঘাড় এবং মাথা বেঁকিয়ে রাখার নানা বিভঙ্গ নিয়ে কাজ করেছেন।


গবেষণার ভিত্তিতে জানা গেছে যে, মহিলারা এবং কম উচ্চতার ব্যক্তিরা পুরুষদের এবং দীর্ঘকায় মানুষের তুলনায় ভিন্নভাবে নিজেদের ঘাড় বেঁকিয়ে মোবাইল বা অন্য সামগ্রী ঘাঁটেন। এই বিষয়টি মহিলাদের ঘাড়ে ও মাথায় ব্যথা হওয়ার পিছনে গুরুত্বপূর্ণ কারণ।

ওই গবেষণায় আরও জানা গিয়েছে যে এই ডিভাইসগুলি যেমন মোবাইল বা ট্যাবলেট ঘাঁটার সময় আমরা বেশ খানিকক্ষণ একইভাবে ঘাড় নিচু করে বা বেঁকিয়ে রাখি। যার ফলে গলা ও মাথার সংযোগস্থলে, ঘাড়ে এবং কাঁধের অংশ ক্ষতিগ্রস্থ হয়। দীর্ঘমেয়াদি ব্যথাও সৃষ্টি হয় এর ফলে।

মন্তব্য

স্বাস্থ্যের খবর সাথে সুস্থ থাকার জন্য অভিজ্ঞদের টিপস, ডায়েট পরিকল্পনা জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------