হোম »  সেক্সচুয়াল হেলথ »  'লাভ বাইটস'' পছন্দের? একটু সাবধানতা অবলম্বন করুন

'লাভ বাইটস'' পছন্দের? একটু সাবধানতা অবলম্বন করুন

'লাভ-বাইট ' -এর ক্ষতিকারক দিক গুলি জেনে নিন

হাইলাইট

  1. আপনার ত্বকে প্রভাব ফেলতে পারে
  2. ঠোঁটের আশেপাশে, জিভে, দাঁতের পাশে বা গলার ভেতরে ঘা হতে পারে
  3. এনিমিয়ার হাত থেকে বাঁচার জন্য সবুজ পাতা বহুল শাক খান

প্রায় সময়তেই ঘনিষ্ট মুহূর্তে সাথীরা নিজেদের উত্তেজনায় একে অপরকে 'লাভ বাইটস' করে অর্থাৎ কামড়ায়। কিছু লোক এটি পছন্দ করলেও আবার অনেক তা করে না। সাথির সাথে ঘনিষ্ট মুহূর্ত কাটানোর সময় উত্তেজনার বশে একে অপরকে কামড়ানো খুবই সাধারণ বিষয়।  আসলে নিজেদের আরও বেশি করে উত্তেজিত করে তোলার জন্য এমনটা করা হয়। কিন্তু আপনি কি জানেন, এই বিষয় টি আপনার শরীরের জন্য ক্ষতিকারক হতে পারে। 

2011 সালে নিউজিল্যান্ডের এক মহিলা 'লাভ বাইট'-এর জন্য নিজের বাম হাতের মুভমেন্ট হারিয়ে ফেলেছিল। ঘাড়ের বাম  দিকে কামড়ানোর জন্য তার বাম হাতটি পঙ্গু হয়ে যায়। এর থেকে বোঝা যাচ্ছে যে, অনেক সময় জোশের বশবর্তী হয়ে করা কাজ, মানুষের জীবনে ঘোর অন্ধকার ডেকে নিয়ে আসে।     

ওরাল হারপিস ভাইরাস: 
আপনার সাথির যদি ওরাল হারপিস ভাইরাস থাকে, আর সেই অবস্থায় আপনাকে 'লাভ বাইট ' করলে তা আপনার শরীরের ভেতরেও সংক্ৰমিত হতে পারে, তা আপনার ত্বকে প্রভাব ফেলতে পারে। এর ফলে আপনার ঠোঁটের আশেপাশে, জিভে, দাঁতের পাশে বা গলার ভেতরে ঘা হতে পারে। যদি শরীর-এ এই ভাইরাস থাকে তাহলে 'লাভ বাইট ' না করাই ভালো।  


আয়রনের অভাব: 
আপনার শরীরে যদি আয়রনের অভাব থাকে তাহলে অতি শীঘ্র আপনার শরীরে 'লাভ বাইট'' -এর ছাপ পড়ে  যায়, আর এই দাগের কোনো চিকিৎসা হয় না।  ন্যাশনাল হার্ট, লাংস এবং ব্লাড ইনস্টিটিউটে হওয়া পরীক্ষা অনুসারে, যে ব্যক্তির শরীরে লহিত রক্ত কণিকা , শ্বেত রক্ত কণিকা বা প্লেট লেটের ঘাটতি দেখা যায়, তারা এনিমিয়ার রোগী হয়। তাদের শরীরে লাল ছোপ খুব তাড়াতাড়ি প্রভাব ফেলে। এনিমিয়ার হাত থেকে বাঁচার জন্য সবুজ পাতা বহুল শাক খান।   

দাগ পড়ে যায়: 
যারা অতিরিক্ত ফর্সা তাদের জন্য 'লাভ-বাইট ' খতরনাক বলে প্রমান হতে পারে। তাদের শরীরে 'লাভ-বাইট '  স্পষ্ট ছাপ ফেলে আর সেই দাগ বহু দিন থেকে যায়, অনেক সময় তা সারা জীবন থেকে যেতে পারে।   

স্ট্রোক: 
'লাভ - বাইটের' ফলে আপনি পঙ্গু পর্যন্ত হয়ে যেতে পারেন।  2011 সালে নিউজিল্যান্ডের এক মহিলা 'লাভ বাইট'-এর জন্য নিজের বাম  হাতের মুভমেন্ট হারিয়ে ফেলেছিল। এর থেকে নিশ্চয়ই  বুঝতে পারছেন যে, 'লাভ-বাইট' কতটা ভয়ঙ্কর হতে পারে।  
 

মন্তব্য

স্বাস্থ্যের খবর সাথে সুস্থ থাকার জন্য অভিজ্ঞদের টিপস, ডায়েট পরিকল্পনা জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

 

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------