হোম »  সেক্সচুয়াল হেলথ »  মেয়েদের থেকে তিনগুণ বেশি যৌন খিদে পুরুষদের!

মেয়েদের থেকে তিনগুণ বেশি যৌন খিদে পুরুষদের!

পুরুষরা শুনছেন? সমীক্ষা বলছে, মেয়েদের তুলনায় যৌন খিদে বা শারীরিক সম্পর্ক স্থাপনে নাকি তিনগুণ বেশি আগ্রহী পুরুষেরা! 

মেয়েদের থেকে তিনগুণ বেশি যৌন খিদে পুরুষদের!

পুরুষদের যৌন খিদে সত্যিই বেশি?

পুরুষরা শুনছেন? সমীক্ষা বলছে, মেয়েদের তুলনায় যৌন খিদে (more sex feelings) বা শারীরিক সম্পর্ক স্থাপনে নাকি তিনগুণ বেশি আগ্রহী পুরুষেরা (men want sex)!  বহু সংখ্যক নারী-পুরুষের মধ্যে এই সমীক্ষা চালিয়ে শেষপর্যন্ত এই সিদ্ধান্তে এসেছেন একদল গবেষক।  তাই যৌন সম্পর্ককে দীর্ঘস্থায়ী করতে মহিলাদের থেকে পুরুষদের ভূমিকাই নাকি বেশি গুরুত্বপূর্ণ।

Urinary Tract Infections: সমস্যা কমবে এই ৬ প্রাকৃতিক উপায়ে

জার্নাল ইবলিউশনারি বিহেভিয়ারাল সায়েন্সেস-এ প্রকাশিত এই সমীক্ষা অনুযায়ী সম্ভোগ তৃপ্তিদায়ক করতে বেশ কয়েকটি ফ্যাক্টর কাজ করে। যেমন, সঙ্গীর সঙ্গে আপনি কতটা খুশি, কতখানি দু-জনে সব বিষয়ে একসঙ্গে সময় কাটান, একে অন্যকে কতটা ভালোবাসেন, বিশ্বাসই বা করেন কতটা---এই সমস্ত বিষয়ের ওপর নির্ভর করে সুস্থ যৌন জীবন। নরওয়ে ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যআন্ড টেকনোলজির ট্রেন্ড উইগো গ্রান্টওয়ে (এনটিএনইউ) বলছেন, আবেগ সম্পর্কের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। 


জানেন: প্রতিদিন এক লাখেরও বেশি মানুষ যৌন সংক্রমণে ভোগেন!

এই গবেষণায় ১৯ থেকে ৩০ বছর বয়সী ৯২ যুগল অন্তর্ভুক্ত ছিলেন। এবং তাঁরা এক মাস থেকে নয় বছরের জন্য এক ছা্দের নীচে ছিলেন। এই দম্পতিরা সপ্তাহে গড়ে দুই থেকে তিন বার মিলিত হয়েছেন। যাঁরা একসঙ্গে দীর্ঘদিন কাটিয়েছেন তাঁদের শারীরিক চাহিদা তুলনায় কম। 

জানেন কি কেন মহিলাদের জন্য হস্তমৈথুন বেশি গুরুত্বপূর্ণ?

এনটিএনইউ-র সহযোগী অধ্যাপক মন্স বেনেডিকসন জানান, গবেষণায় দেখা গেছে অন্যদের প্রতি আসক্তি তৈরি হলে যৌনসম্পর্ক কমে যায়। তিনি আরও বলেন, পরকীয়ায় জড়িয়ে পড়লেএ নারী-পুরুষের দাম্পত্য জীবনে কমতে থাকে যৌন খিদে।

মন্তব্য

স্বাস্থ্যের খবর সাথে সুস্থ থাকার জন্য অভিজ্ঞদের টিপস, ডায়েট পরিকল্পনা জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

 

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------