হোম » ফটো » যৌনতা সম্পর্কিত কয়েকটি ভুল ধারনা

ফটো

যৌনতা সম্পর্কিত কয়েকটি ভুল ধারনা

  • হস্তমৈথুন ছেলে মেয়ে নির্বিশেষে সকলেই করে থাকে। এটি অত্যন্ত সাধারণ একটা ঘটনা। বয়ঃসন্ধির সময় থেকেই সাধারণত নিজেদের যৌন চাহিদা মেটাতে মানুষ হস্তমৈথুন করে। অনেকের ধারনা এর ফলে পুরুষের সন্তান উৎপাদনের ক্ষমতা হ্রাস পায়- যা পুরোপুরি ভুল। হস্তমৈথুনের ফলে কোনওরকম শারীরিক সমস্যা যেমন সৃষ্টি হয় না তেমনই সন্তান উৎপাদনের ক্ষমতাও হ্রাস পায় না।
    Share

    হস্তমৈথুন ছেলে মেয়ে নির্বিশেষে সকলেই করে থাকে। এটি অত্যন্ত সাধারণ একটা ঘটনা। বয়ঃসন্ধির সময় থেকেই সাধারণত নিজেদের যৌন চাহিদা মেটাতে মানুষ হস্তমৈথুন করে। অনেকের ধারনা এর ফলে পুরুষের সন্তান উৎপাদনের ক্ষমতা হ্রাস পায়- যা পুরোপুরি ভুল। হস্তমৈথুনের ফলে কোনওরকম শারীরিক সমস্যা যেমন সৃষ্টি হয় না তেমনই সন্তান উৎপাদনের ক্ষমতাও হ্রাস পায় না।

  • এই প্রসঙ্গে সবচেয়ে বেশি উল্লেখযোগ্য হল, পুরুষের যৌনাঙ্গের দৈর্ঘ্যের ওপর তার স্ত্রী সঙ্গিনীর সন্তুষ্টি নির্ভর করে না। মেয়েদের যৌনাঙ্গের দৈর্ঘ্য প্রায় নয় সেন্টিমিটার, যার সামনের তিন সেন্টিমিটার কেবলমাত্র অনুভুতি বুঝতে সক্ষম। তাই পুরুষের যৌনাঙ্গের দৈর্ঘ্য যৌনতার ক্ষেত্রে নগণ্য।
    Share

    এই প্রসঙ্গে সবচেয়ে বেশি উল্লেখযোগ্য হল, পুরুষের যৌনাঙ্গের দৈর্ঘ্যের ওপর তার স্ত্রী সঙ্গিনীর সন্তুষ্টি নির্ভর করে না। মেয়েদের যৌনাঙ্গের দৈর্ঘ্য প্রায় নয় সেন্টিমিটার, যার সামনের তিন সেন্টিমিটার কেবলমাত্র অনুভুতি বুঝতে সক্ষম। তাই পুরুষের যৌনাঙ্গের দৈর্ঘ্য যৌনতার ক্ষেত্রে নগণ্য।

  • মহিলারাও পুরুষদের মতোই হস্তমৈথুন করে। তবে মহিলারা একবার যৌন জীবন যাপনে সন্তুষ্ট হওয়ার পর হস্তমৈথুন বন্ধ করে দেয় বলেই সমীক্ষায় জানা গেছে।
    Share

    মহিলারাও পুরুষদের মতোই হস্তমৈথুন করে। তবে মহিলারা একবার যৌন জীবন যাপনে সন্তুষ্ট হওয়ার পর হস্তমৈথুন বন্ধ করে দেয় বলেই সমীক্ষায় জানা গেছে।

  • গর্ভাবস্থায় যৌনতা পুরোপুরি সুরক্ষিত। মহিলারা গর্ভাবস্থায় শেষ মাস পর্যন্ত যৌন জীবন যাপন করতে পারে যদি তার কোনও শারীরিক সমস্যা না দেখা দেয় তবেই।
    Share

    গর্ভাবস্থায় যৌনতা পুরোপুরি সুরক্ষিত। মহিলারা গর্ভাবস্থায় শেষ মাস পর্যন্ত যৌন জীবন যাপন করতে পারে যদি তার কোনও শারীরিক সমস্যা না দেখা দেয় তবেই।

  • শুকনো চুমুতে HIV সংক্রমণ হয় না। কিন্তু চুমুর মাধ্যমে লালা পরস্পরের দেহে ছড়িয়ে গেলে এবং মুখে কোনও আলসার বা ঘা থাকলে HIV ছড়ানোর সম্ভাবনা থাকে।
    Share

    শুকনো চুমুতে HIV সংক্রমণ হয় না। কিন্তু চুমুর মাধ্যমে লালা পরস্পরের দেহে ছড়িয়ে গেলে এবং মুখে কোনও আলসার বা ঘা থাকলে HIV ছড়ানোর সম্ভাবনা থাকে।

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

 

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------