হোম »  নিউট্রিশন »  যা ইচ্ছে তাই খান, তবু আকর্ষণীয় অস্কারজয়ী জেনিফার লরেন্স
পড়ুন | READ IN

যা ইচ্ছে তাই খান, তবু আকর্ষণীয় অস্কারজয়ী জেনিফার লরেন্স

জেনিফার আসলে এমন একজন মানুষ কিছু না খেয়ে ওজন কমানোর চেয়ে নিয়মিত ব্যায়াম করে ফিট থাকার পক্ষপাতী

যা ইচ্ছে তাই খান, তবু আকর্ষণীয় অস্কারজয়ী জেনিফার লরেন্স

ফিগার ধরে রাখতে না খেয়ে থাকায় বিশ্বাসী নন জেনিফার লরেন্স

হাইলাইট

  1. নিজেকে ফিট রাখতে না খেয়ে থাকার পক্ষপাতী নন জেনিফার লরেন্স
  2. যা ইচ্ছে করে তাই খান জেনিফার
  3. না খেয়ে থাকার চেয়ে নিয়মিত ব্যায়াম করা বেশি উপকারী তাঁর কাছে

না খেয়ে ওজন কমানোর বিশ্ববাহী যে ট্রেন্ড তার ঠিক উলটো পথের যাত্রী জেনিফার লরেন্স। অস্কারজয়ী এই অভিনেত্রী জানিয়েছেন মোটেও খাওয়ার বিষয়ে স্ট্রিক্ট নন তিনি, বরং যখন যা ভালো লাগছে তাই খাওয়াতেই বিশ্বাস করেন তিনি। জেনিফার লরেন্স আগেও জানিয়েছিলেন তাঁর ডায়েট চার্টের কথা, ওজন কমাতে হবে, ফিগার মাপে রাখতে হবে এসব কথায় একেবারেই পাত্তা দেন না তিনি। একজন অভিনেত্রী হওয়ায় স্বাভাবিকই তাঁকে ওয়ার্ক আউট বেশি করতে হয়। জেনিফার আসলে এমন একজন মানুষ জিনিস না খেয়ে ওজন কমানোর চেয়ে নিয়মিত ব্যায়াম করে ফিট থাকার পক্ষপাতী।

  এখানে পড়ুন : 

'লাভ বাইটস'' পছন্দের? একটু সাবধানতা অবলম্বন করুন


ওজন হ্রাস করা মানে এই নয় যে আপনাকে না খেয়ে থাকতে হবে। ওজন কমাতে গেলে ভালো লাগার খাবার বন্ধ করে দিতে হবে এটা একেবারেই ভুল ধারণা। স্বাস্থ্য প্রশিক্ষক লিউক কুটিনহো নিয়মিত সোশ্যাল মিডিয়ায় ওজন কমানোর স্বাস্থ্যকর টিপস শেয়ার করেন। তিনি বিশ্বাস করেন যে, ঐতিহ্যবাহী খাদ্য এবং ঐতিহ্যগত রান্নার পদ্ধতি ফের ফিরে আসছে।

এখানে পড়ুন: 

প্রেগনেন্সির সময় সেক্স: জেনে নিন এই সম্পর্কিত কয়েকটি বিষয়

নিয়মিত ব্যায়াম আর তার সাথে মরশুমের খাবার খাওয়া- এতেই কিন্তু শরীর ভালো থাকে। সেলিব্রেটি পুষ্টিবিজ্ঞানী রুজুতা দ্বিওয়েকার নিয়মিত তাঁর সোশ্যাল মিডিয়ায় স্বাস্থ্য টিপস শেয়ার করেন। তিনি বিশ্বাস করেন যে, আমাদের লক্ষ্য থাকা উচিৎ পরিষ্কার, স্বাস্থ্যকর, ভালো খাবার খাওয়ার দিকে। কার্বোহাইড্রেট বা চর্বি জাতীয় খাবার আপনার খাদ্য তালিকা থেকে একেবারে বাদ দিলে শরীরে পুষ্টির ঘাটতি হতে পারে।

এখানে পড়ুন: 

অনেকটা সময় ধরে বিশেষ মুহূর্ত উপভোগ করতে চাইলে, পাঁচটা বিষয় মাথায় রাখুন 

নির্দিষ্ট কিছু খাবার খাওয়া থেকে নিজেকে বিরত রাখলে আসলে সেই খাবার প্রতি ইচ্ছা ও লোভ অনেকটাই বেড়ে যায়। যা আবার ওজন কমানোর বদলে বাড়িয়ে ফেলতে পারে। পুষ্টিবিজ্ঞানী পূজা মলহোত্রা বিশ্বাস করেন যে ওজন হ্রাস করার জন্য, আপনাকে পুষ্টিকর খাবার খেতে হবে এবং অল্প অল্প পরিমাণে বারেবারে খেতে হবে। সারা দিনে 3বার বড় খাবার খেলেই ওজন কমে না। পূজা বিশ্বাস করেন, পরিমাণে খাওয়া ছাড়াও, আপনি ঠিক কোন সময় ব্রেকফাস্ট ও ডিনার করছেন তার উপরেও ওজন নিয়ন্ত্রণ নির্ভর করে।

জেনিফার লরেন্সেকে সত্যিই ধন্যবাদ, না খেয়ে ওজন কমানোর দৌড়ে না নেমে সত্যিই উদাহরণ গড়ে তুলেছেন তিনি।

মন্তব্য

স্বাস্থ্যের খবর সাথে সুস্থ থাকার জন্য অভিজ্ঞদের টিপস, ডায়েট পরিকল্পনা জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

 

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------