হোম »  সংবাদ »  ওজন কমানো, রক্তচাপ নিয়ন্ত্রণ, বদহজম থেকে সর্দি-কাশি সবুজ শাকসবজি করতে পারে রামবানের কাজ

ওজন কমানো, রক্তচাপ নিয়ন্ত্রণ, বদহজম থেকে সর্দি-কাশি সবুজ শাকসবজি করতে পারে রামবানের কাজ

Healthy Diet: আমাদের ঘরেই এমন অনেক জিনিস আছে যা অতি সহজে আপনাকে বিভিন্ন অসুখের হাত থেকে রেহাই দিতে পারে

ওজন কমানো, রক্তচাপ নিয়ন্ত্রণ, বদহজম থেকে সর্দি-কাশি সবুজ শাকসবজি করতে পারে রামবানের কাজ

Healthy Diet: বিভিন্ন রকম সমস্যা থেকে রেহাই লাভের সঠিক উপায়

Healthy Diet: আমাদের ঘরেই এমন অনেক জিনিস আছে যা অতি সহজে আপনাকে বিভিন্ন অসুখের হাত থেকে রেহাই দিতে পারে। তার মধ্যে অন্যতম হল টমেটো (Tomato)। রোগা হওয়ার জন্য আপনি কী কী না করেছেন, কিন্তু হয়তো সেইভাবে লাভবান হতে পারেননি। অথচ শাক, সবজি ও ফল কীভাবে আপনাকে ওজন কমতে (Weight Loss) সাহায্য করে তা হয়তো আপনি নিজেও জানেন না।গবেষণা করে দেখা গেছে, টমেটো জুস (Tomato Juice) ওজন কমানোর ব্যাপারে রামবানের কাজ করে।   

এটি শরীরে জমে থাকা মেদ (Body Fat) কমাতে সাহায্য করে। এছাড়া এমন অনেক সবজি আছে, যা শুধুমাত্র ওজন কম করতেই সাহায্য করে তাই নয়, সেই সঙ্গে আপনার হজম শক্তি (Digestion) বৃদ্ধিতেও সাহায্য করে। আপনার ত্বক, চুল, বদহজম, উচ্চ রক্তচাপ সবকিছুর জন্যই সবুজ শাক-সবজির জুড়ি মেলা ভার।  

১. ওজন কমানোর জন্য কী খাবেন:


যারা ওজন কমাতে চান তারা সকালবেলা খালি পেটে লেবুর জল পান করুন। উষ্ণ জলে লেবুর রস ও মধু মিশিয়ে খেলে অবশ্যই উপকার পাবেন।এছাড়া আছে লাল রসালো সবজি, এটি একটি কম ক্যালোরি যুক্ত আহার।যার মধ্যে কার্বোহাইড্রেটের পরিমাণ খুবই কম থাকে।এর মধ্যে জলের মাত্রা বেশি থাকার জন্য পেট ভরা ভরা লাগে।  সেই সাথে হজম শক্তি বৃদ্ধিতেও সাহায্য করে। 

Healthy Diet: দ্রুত রোগ হওয়ার জন্য আজ থেকেই এই গুলি খেতে শুরু করুন 

h5tfaji

২. উচ্চ রক্তচাপের ক্ষেত্রে: 

গাজর, আঙুর, মুসাম্বি ও জোয়ারের রস উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণের ক্ষেত্রে রামবানের কাজ করে।যাদের উচ্চ রক্তচাপ জনিত সমস্যা আছে, তারা নিজেদের ডায়েটে এই ধরনের উপাদান গুলি অন্তর্ভুক্ত করতে পারেন।  

৩. নিম্ন রক্তচাপ জনিত সমস্যা: 

 যাদের নিম্ন রক্তচাপ জনিত সমস্যা আছে তাদের জন্য মিষ্টি ফলের রস খুবই উপকারী। তবে টক জাতীয় ফলের থেকে দূরে থাকবেন।  আঙুর ও মুসাম্বির রস আপনার জন্য খুবই উপকারী। 

৪. বদহজমের সমস্যা থাকলে 

পেটের সমস্যা হোক বা কোষ্ঠকাঠিন্য, বদহজমের জন্যও গাজর, পালং, শসা, মুসাম্বি, কমলালেবু এবং মরশুমি ফল ও সবজি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এতে করে আপনার পিটার সমস্যা দূর হবে ও শরীর সুস্থ সবল থাকবে।  
 

o270btugHealthy Diet: কীভাবে দূর হতে পারে আপনার বদহজমের সমস্যা

৫. সর্দি-কাশির জন্য: 


যারা বহুদিন ধরে সর্দি কাশিতে ভুগছেন বা যাদের সহজেই ঠাণ্ডা লাগার ধাত তাদের জন্য মুলো, আদা. রসুন, তুলসী, গাজরের রস রামবানের কাজ করতে পারে। 

৬. চোখের জ্যোতি বৃদ্ধির জন্য:

চোখের জ্যোতি বৃদ্ধির জন্য বিভিন্ন রকম খাবার খাওয়ার পরামর্শ দেওয়া হয়। কিন্তু গাজর ও ধনেপাতার রস ঠাণ্ডার সময় আপনার শরীরের জন্য খুবই উপকারী বলে প্রমাণিত।  

মন্তব্য

স্বাস্থ্যের খবর সাথে সুস্থ থাকার জন্য অভিজ্ঞদের টিপস, ডায়েট পরিকল্পনা জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

 

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------
Listen to the latest songs, only on JioSaavn.com