হোম »  সংবাদ »  Home Remedies For Mosquito: মশার কামড়ে জেরবার? ঘর থেকে মশা তাড়ানোর তিনটি সহজ উপায় জেনে নিন

Home Remedies For Mosquito: মশার কামড়ে জেরবার? ঘর থেকে মশা তাড়ানোর তিনটি সহজ উপায় জেনে নিন

Natural Ways To Get Rid Of Mosquitoes: মশা তাড়ানোর বিভিন্ন প্রাকৃতিক উপায়, আপনি হয়তো জানবেন, কিন্তু এখানে আপনাকে এমন তিনটি ঘরোয়া উপায় সম্পর্কে জানাবো, যা কাজ করবে রামবানের মতো

Home Remedies For Mosquito: মশার কামড়ে জেরবার? ঘর থেকে মশা তাড়ানোর তিনটি সহজ উপায় জেনে নিন

How To Control Mosquitoes: इन तीन आसान और कारगर तरीकों से चुटकियों में घर से भगाएं मच्छर

হাইলাইট

  1. প্রথম টোটকার জন্য নিমের তেল, কর্পূর এবং তেজপাতা চাই
  2. আপনি যেদিকে মাথা দেবেন তার থেকে একটু দূরে নিমের তেল দিয়ে প্রদীপ জ্বালান
  3. তেজপাতার ধোঁয়া শরীরের জন্য ক্ষতিকারক না

Home Remedies For Mosquito Control: গরমের সময়ে এমনিতেই মশার উপদ্রব বৃদ্ধি পায়।তার ওপর আছে আমফানের তাণ্ডব, যারা ফলে চারদিকে জমে আছে প্রচুর জল, আর এমন বদ্ধ জল মানেই যে মশার উপদ্রব বৃদ্ধি পাবে, তা তো জানা কথা। সন্ধ্যে থেকে শুরু করে সারা রাত মশার তাণ্ডব বিব্রত করে আপনাকে।আপনি কি জানেন অতি সহজেই ঘরোয়া কিছু উপায়ে আপনি জব্দ করতে পাবেন মশাদের।মশা তাড়ানোর জন্য বাজারে বিভিন্ন ধরনের উপকরণ পাওয়া যায়, কিন্তু সেগুলি তেমন কার্যকরী নয়। তাই এখানে জেনে নিন এমন কিছু ঘরোয়া উপায়, যার সাহায্যে আপনি অতি শীঘ্রই মশাদের তাড়াতে সক্ষম হবেন।

মশা তাড়ানোর বিভিন্ন প্রাকৃতিক উপায়, আপনি হয়তো জানবেন, কিন্তু এখানে আপনাকে এমন তিনটি ঘরোয়া উপায় সম্পর্কে জানাবো, যা কাজ করবে রামবানের মতো।মশার কামড়ে যে শুধু চুলকবে তাতো নয়, তার সঙ্গে বয়ে আনতে পারে বিভিন্ন রকম রোগ।এই গরমে নিজেকে সুস্থ রাখতে হলে জেনে নিন মশা তাড়ানোর তিনটি মোক্ষম উপায়।  

ওজন কমানো, রক্তচাপ নিয়ন্ত্রণ, বদহজম থেকে সর্দি-কাশি সবুজ শাকসবজি করতে পারে রামবানের কাজ


মশা তাড়ানোর ৩টি ঘরোয়া টোটকা  | How Do I Get Rid Of Mosquitoes Naturally?

১. প্রথম  টোটকার জন্য নিমের তেল, কর্পূর এবং তেজপাতা চাই। সবার আগে নিমের তেলের সঙ্গে কর্পূর মিশিয়ে একটি স্প্রে বোতলে ঢেলে নিন, এবার তেজপাতার ওপর সেই মিশ্রিত তেল স্প্রে করুন। ও তারপর তেজপাতাটা পুড়িয়ে দিন।যদি বাড়িতে কোনও স্প্রে বোতল না থাকে তাহলে হাত দিয়ে তেজপাতার ওপর তেল ভালো করে লাগিয়ে নিন। তেজপাতার ধোঁয়ায় মশা এক মুহূর্তে ঘর ছেড়ে পালাবে, এবং তেজপাতার ধোঁয়া শরীরের জন্য ক্ষতিকারক না।  

ir033baHow To Control Mosquitoes: মশার আতঙ্কে জেরবার? জেনে নিন তাড়ানোর সহজ তিনটি উপায়

Promoted
Listen to the latest songs, only on JioSaavn.com

২. শোয়ার সময় আপনি যেদিকে মাথা দেবেন তার থেকে একটু দূরে নিমের তেল দিয়ে প্রদীপ জ্বালান। যদি মশার উপদ্রব খুব বেশি হয় তাহলে সেই তেলে একটু কর্পূর মিশিয়ে নিন।  এতে করে মশা আপনার ধারে কাছে আসবেনা আর আপনি সারা রাত আরামে ঘুমাতে পারবেন।  

৩. তৃতীয় ক্ষেত্রে আপনাকে নারকেল তেল, নামের তেল, লবঙ্গের তেল, পিপারমেন্ট তেল এবং নীলগিরি তেল সমান মাত্রায় নিয়ে মিশাতে হবে।এই মিশ্রণ একটা বোতলে ঢেলে নিন। রাতে শোয়ার আগে আপনি এই তেল গায়ে মেখে নিন, একটা মশাও আপনার ধরে কাছে আসবেনা।  এই তিনটি উপায়ের মধ্যে যেকোনো একটি গ্রহণ করতে পারেন।       

মন্তব্য

স্বাস্থ্যের খবর সাথে সুস্থ থাকার জন্য অভিজ্ঞদের টিপস, ডায়েট পরিকল্পনা জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------