হোম »  লিভিং হেলথি »  শরীর ঠান্ডা রাখতে কোল্ড ড্রিঙ্কস বাদ, ভরসা রাখুন ঠান্ডাইয়ে

শরীর ঠান্ডা রাখতে কোল্ড ড্রিঙ্কস বাদ, ভরসা রাখুন ঠান্ডাইয়ে

ঠান্ডাইয়ের মধ্যে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট থাকে। যাদের পেট ফাঁপার সমস্যা রয়েছে তারা নিয়মিত ঠান্ডাই খেলে উপকার পাবেন।

শরীর ঠান্ডা রাখতে কোল্ড ড্রিঙ্কস বাদ, ভরসা রাখুন ঠান্ডাইয়ে

ঠান্ডাই শুধু শরীর না মনকেও ঠান্ডা করে

হাইলাইট

  1. ডায়াবেটিকরাও চিনি বাদে ঠান্ডাই খেতে পারেন
  2. প্যাকেটজাত যে কোনও পানীয়ের তুলনায় এতে মিষ্টি কম থাকে
  3. সহজেই বাড়িতে বানানো যায় ঠান্ডাই

গরমের দাবদাহ ক্রমশ বাড়ছে। এই সময় শরীরকে ঠান্ডা রাখা এবং শরীরে জলের ভারসাম্য বজায় রাখাটা খুব জরুরি। বাজারে নানা রকমের প্যাকেটজাত পানীয়, এনার্জি ড্রিংকস এবং ফ্লেভার্ড জল পাওয়া যায়। কিন্তু তার মধ্যে প্রচুর কৃত্রিম মিষ্টি এবং চিনি ভরপুর থাকে। এগুলো শরীরের জন্য খুব একটা ভালো না। বরং দিনের শেষে আপনার অম্বল পেট ফাঁপার সমস্যা বাড়িয়ে দিতে পারে। তার বদলে বেছে নিন ঠান্ডাই, নিমেষে পেট তো ঠান্ডা হবেই, ভরবে মনও।

অকারণ খাই খাই? জেনে নিন মানসিক চাপই কীভাবে বাড়াচ্ছে ওজন


A post shared by Rujuta Diwekar (@rujuta.diwekar) on

সেলিব্রিটি নিউট্রিশনিস্ট রুজুতা দিবেকার সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করেছেন। সেখানে তিনি মশলা, বাদাম, দুধ এবং চিনি সহযোগে তৈরি ঠান্ডাইয়ের গুনাগুণ আলোচনা করেছেন।

চুপিসাড়ে শরীরে বাসা বাঁধছে হাইপারটেনশন, জানেন কী তার লক্ষণগুলো?

গরমকালে ভারতীয় আবহাওয়ার জন্য ঠান্ডাই একটি অসামান্য পানীয়। এর মধ্যে আমন্ড, পেস্তা খসখস, এলাচ, গোলমরিচ, কেশর প্রভৃতি থাকে। এগুলোকে দুধের সঙ্গে মিশিয়ে যে পানীয় তৈরি হয় তা আপনাকে জোগাবে অফুরন্ত এনার্জি।


Promoted
Listen to the latest songs, only on JioSaavn.com

এই সব ক'টি মশলা আপনার শরীরে হরমোনাল ব্যালান্সকে সঠিকভাবে পরিচালনা করতে সক্ষম। ঠান্ডাইয়ের মধ্যে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট থাকে। যাদের পেট ফাঁপার সমস্যা রয়েছে তারা নিয়মিত ঠান্ডাই খেলে উপকার পাবেন। কারণ এর মধ্যে থাকা ভালো ব্যাকটেরিয়া গাটের স্বাস্থ্য উন্নত করে।

আর খেতে কেমন সে কথার নাম আলাদা করে কি বলবো? ঠিক যেন কেকের উপরের ক্রিমটা। প্যাকেটজাত পানীয়ের তুলনায় ঠান্ডাইয়ের উপকারিতা অনেকটাই বেশি। তবে যদি কোনও কারণে ঠান্ডাই হাতের কাছে না পান, তা হলে লেবুর জল, আখের রস, গুড় বা মিছড়ি ভেজানো জল খেয়ে দেখতে পারেন। গরমে সুস্থ থাকুন, আর্দ্র থাকুন।

মন্তব্য

স্বাস্থ্যের খবর সাথে সুস্থ থাকার জন্য অভিজ্ঞদের টিপস, ডায়েট পরিকল্পনা জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------