হোম »  লিভিং হেলথি »  সিঁড়ি ওঠানামা সেরা ব্যায়াম বিশ্বাস করেন দীপিকা পাডুকোনও, দেখুন ফিটনেস ভিডিও

সিঁড়ি ওঠানামা সেরা ব্যায়াম বিশ্বাস করেন দীপিকা পাডুকোনও, দেখুন ফিটনেস ভিডিও

দীপিকা পাডুকোনকে নীচের ভিডিওতে তাঁর ফিটনেস, দ্রুততা এবং প্লায়মেট্রিক দক্ষতা উন্নত করার জন্য দ্রুতগতিতে সিঁড়ি ওঠানামা করতে দেখা যাচ্ছে

সিঁড়ি ওঠানামা সেরা ব্যায়াম বিশ্বাস করেন দীপিকা পাডুকোনও, দেখুন ফিটনেস ভিডিও

সিঁড়ি ওঠানামার ব্যায়াম করছেন দীপিকা পাডুকোন

হাইলাইট

  1. সিঁড়ি ওঠানামা হৃদয়ের স্বাস্থ্যের জন্য ভালো
  2. এটি অনেক ক্যালোরি পোড়াতে সাহায্য করে
  3. মানসিক স্বাস্থ্যের জন্যও এটি ভালো

অভিনেত্রী দীপিকা পাডুকোন বিয়ের পরপরই নিজের ফিটনেস রুটিন নিয়ে ব্যস্থ হয়ে পড়েছেন। অভিনেত্রীকে সম্প্রতি একটি সিঁড়ি ওয়ার্ক আউট করতে দেখা যাচ্ছে। সিঁড়ি ওঠানামা শারীরিক ফিটনেস, দ্রুততা এবং প্লায়োমেট্রিক দক্ষতা উন্নতির জন্য আদর্শ ওয়ার্ক আউট। সিঁড়ি ওঠানামা একটি কার্ডিও ব্যায়াম যা প্রচুর পরিমাণে ক্যালোরি পোড়াতে সাহায্য করে। এই ব্যায়াম আপনার হার্ট রেট এবং সামগ্রিক স্বাস্থ্য উন্নতি করে, পায়ের পেশী শক্তিশালী করে।

হাইপারটেনশনে সতর্ক হন! ছ'টি উপায়ে নিজের উচ্চ রক্তচাপ কমান

দীপিকা পাডুকোনকে নীচের ভিডিওতে তাঁর ফিটনেস, দ্রুততা এবং প্লায়মেট্রিক দক্ষতা উন্নত করার জন্য দ্রুতগতিতে সিঁড়ি ওঠানামা করতে দেখা যাচ্ছে। প্রথম সেটটিতে প্রতিটি ধাপে দ্রুত ওঠা নামা করছেন তিনি এবং দ্বিতীয়টিতে মাটি থেকে প্রতিটি ধাপে ঝাঁপিয়ে ঝাঁপিয়ে উঠছেন দীপিকা। একটা থামিয়ে অন্যটা শুরু করার মাঝে কোনও বিরতিও নিচ্ছন না দীপিকা। এই ব্যায়াম আপনার হৃদস্পন্দন বাড়িয়ে তুলতে পারে এবং খুব মনোযোগ দিয়ে করতে হবে যাতে  ভারসাম্য না হারিয়ে যায়, আঘাত না লাগে।


প্রতি ২৮ জনে একজন মহিলা ভুগছেন স্তন ক্যানসারে, আপনি নিজেকে পরীক্ষা করছেন তো?

সিঁড়ি ওঠার স্বাস্থ্য সুবিধা

1. হৃদয়ের জন্য ভাল: সিঁড়ি ওঠা নামা আপনার হার্ট রেট বাড়িয়ে এবং উচ্চ রক্তচাপ এবং ধমনীর বন্ধ হয়ে যাওয়া থেকে রক্ষা করতে পারে। এই দুই অবস্থাই হার্ট অ্যাটাক বা অন্যান্য অন্যান্য হৃদরোগের ঝুঁকি বাড়াতে পারে।

2. হাড়ের স্বাস্থ্যের জন্য ভাল: আপনার হাড় এবং পেশীর জন্য সিঁড়ি ওঠা নামা ভালো। এই ব্যায়াম শক্তি, হাড়ের ঘনত্ব এবং পেশীর উন্নতিতে সাহায্য করে। ডেস্কে যারা বসে কাজ করেন তাঁদের জন্য সিঁড়ি ওঠানামা উপকারি হতে পারে কারণ এটি অস্টিওপরোসিসের ঝুঁকি হ্রাসে সহায়তা করে।

3. মানসিক স্বাস্থ্যের জন্য ভালো: সিঁড়ি ওঠা নামার মতো ব্যায়াম আপনার মানসিক স্বাস্থ্যের জন্যও দুর্দান্ত হতে পারে। এটা আপনার রুটিনে অন্তর্ভুক্ত করা সহজ এবং কোনও জিম সরঞ্জাম প্রয়োজন হয় না। এটি একটি কার্ডিওভাসকুলার ব্যায়াম যা এন্ডোরফিন বা সুখের হরমোন মুক্ত করে। এটি চাপ, উদ্বেগ এবং বিষণ্নতা হ্রাস করতে সাহায্য করতে পারে।

4. ওজন হ্রাসের জন্য ভাল: ওজন হ্রাস যদি আপনার লক্ষ্য হয়, তবে আপনাকে অবশ্যই আপনার ফিটনেস রুটিনে সিঁড়ি ওঠানামা অন্তর্ভুক্ত করতে হবে। এই ব্যায়াম অনেক ক্যালোরি পোড়াতে সাহায্য করে এবং দ্রুত ওজন কমানোর সহকারীও।

5. স্ট্যামিনা উন্নত করে: যারা ব্যায়ামের জন্য যথেষ্ট স্ট্যামিনা তৈরি করতে চান তাঁদের জন্য সিঁড়ি ওঠানামা কার্যকরি হতে পারে। এই ব্যায়াম মাধ্যাকর্ষণ বিরুদ্ধে আপনার ওজন তুলতে সাহায্য করে। সিঁড়ি আরোহণের স্বাস্থ্য সুবিধা হল এটি অন্যান্য সব ব্যায়ামের তুলনায় দ্রুত কাজ করে।

মন্তব্য

স্বাস্থ্যের খবর সাথে সুস্থ থাকার জন্য অভিজ্ঞদের টিপস, ডায়েট পরিকল্পনা জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

 

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------