হোম »  লিভিং হেলথি »  ওটসের ইডলি? শিল্পা শেঠির মতো অন্য ইডলিকে করুন পুষ্টিতে অনন্য

ওটসের ইডলি? শিল্পা শেঠির মতো অন্য ইডলিকে করুন পুষ্টিতে অনন্য

ওটসের আটা ছাড়াও, শিল্পা শেঠি ইডলির মিশ্রণ তৈরিতে সেমোলিমা এবং দই ব্যবহার করেছেন। কিছুটা গাজর এবং ধনে পাতাও রয়েছে তাতে।

ওটসের ইডলি? শিল্পা শেঠির মতো অন্য ইডলিকে করুন পুষ্টিতে অনন্য

ওজন কমানোর গুরুত্বপূর্ণ বিষয় হল স্বাস্থ্যকর স্ন্যাক্স

হাইলাইট

  1. স্বাস্থ্যকর খাবার নিয়ে সবসময়ই অনুপ্রেরণা জোগান শিল্পা শেঠি
  2. গাজর চোখের জন্য ভালো, এতে আছে অ্যান্টিঅক্সিডেন্টস
  3. দুপুরে রাতে বিকেলের খাবারে ইডলি খেতে পারেন

জনপ্রিয় বলিউড সেলিব্রিটি শিল্পা শেঠি সব সময়ই জানিয়েছেন তিনি সব ধরনের খাবার খেতে ভালোবাসেন এবং এর পরেও ওজন নিয়ন্ত্রণে রাখেন। ফিটনেস ডিভা এবং খাদ্যপ্রেমী শিল্পা সবসময় তাঁর ভক্তদের সুস্থ এবং সুস্বাদু খাবার খেতে উত্সাহিত করেন। এজন্য, তিনি হামেশাই অনুরাগীদের জন্য ফিট এবং সুস্থ থাকার জন্য পুষ্টিকর খাবারের রেসিপি বা সেই খাবার সম্বন্ধীয় নানা কথা শেয়ার করেন। শিল্পা এমন একজন সেলিব্রিটি যিনি জানেন কীভাবে ভারসাম্য বজায় রাখা যায় এবং বিশ্বাস করেন যে ওজন কমানো মানে না খেয়ে থাকা নয়। হ্যাঁ! অতিরিক্ত ক্যালোরি সম্পর্কে উদ্বেগ না বাড়িয়েও নিজের প্রিয় খাবার খাওয়া যায়। এই সপ্তাহে আপনাদের জন্য এই শিল্পা নিয়ে এসেছেন বিশেষ এই খাবার!

গ্রীষ্মে বাড়িতে মশলা চা বানালে এই তিনটি মশলা দিন শরীর ভালো রাখতে

শিল্পা শেঠির তৈরি এই পুষ্টিকর পদটি বানাতে শিখতে হলে ভিডিওটি দেখুন:


এই সপ্তাহে বিখ্যাত দক্ষিণ ভারতীয় খাবারে শিল্পা শেঠি একটি নতুন টুইস্ট দিয়েছেন। দক্ষিণের বিখ্যাত খাবার ইডলি সারা দেশেই জনপ্রিয়। তিনি এবার ওটসের আটা দিয়ে ইডলি তৈরি করেছেন যা খাবারটিকে অনেক পুষ্টিকর করে তোলে। গোটা শস্যের ওটস পুষ্টিতে ঠাসা। এটি ডায়াটেরি ফাইবার এবং প্রোটিনের একটি চমৎকার উত্স যা ওজন না বাড়িয়ে পেটের ও শরীরের পক্ষে বন্ধুত্বপূর্ণ খাবার তৈরি করে। ওটস কলেস্টেরলের মাত্রা হ্রাস করে যা হৃদয়ের জন্যও উপকারী। স্বাস্থ্যকর চর্বি এবং কার্বোহাইড্রেটে কম থাকা আটা দিয়ে তৈরি ইডলি আপনার খাবারে অতিরিক্ত পুষ্টি যোগ করতে পারে। 

ব্ল্যাকহেডসের সমস্যায় জর্জরিত? ঘরোয়া পথেই দূর করুন পথের কাঁটা

ওটসের আটা ছাড়াও, শিল্পা শেঠি ইডলির মিশ্রণ তৈরিতে সেমোলিমা এবং দই ব্যবহার করেছেন। কিছুটা গাজর এবং ধনে পাতাও রয়েছে তাতে। গাজর অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ এবং চোখের জন্য ভাল। ভিটামিন এবং খনিজ সমৃদ্ধ গাজর নির্দিষ্ট ধরনের ক্যান্সার ঝুঁকি কমাতে পারে।

উপরে উল্লিখিত উপাদান ছাড়াও, এতে রয়েছে ডাল। প্রোটিনের ভালো উৎস হ'ল ডাল এবং দীর্ঘ সময়ের জন্য পেট ভর্তি রাখে ডাল। স্বাস্থ্যকর স্ন্যাক্স ওজন কমানোর একটি গুরুত্বপূর্ণ অংশ। ইডলির মতো একটি স্বাস্থ্যকর খাবারে আপনি পেতে পারেন প্রোটিন, চর্বি, ফাইবার এবং কার্বোহাইড্রেটের সর্বোত্তম পুষ্টি।

আপনিও আপনার স্ন্যাক্সে, মধ্যাহ্নভোজে বা এমনকি নৈশভোজেও ইডলি খেতে পারেন। ইডলি হালকা এবং সহজেই হজম হয়। পছন্দের চাটনি বা সাম্বর সহযোগে খান ইডলি।

মন্তব্য

স্বাস্থ্যের খবর সাথে সুস্থ থাকার জন্য অভিজ্ঞদের টিপস, ডায়েট পরিকল্পনা জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------