হোম »  লিভিং হেলথি »  অম্বল? বুক জ্বালা? বাড়িতে থাকা মাত্র ৪টি উপাদানই হতে পারে মুশকিল আসান

অম্বল? বুক জ্বালা? বাড়িতে থাকা মাত্র ৪টি উপাদানই হতে পারে মুশকিল আসান

Acidity problem solution: মশালাদার খাবার বা খাবারের অনিয়মের কারণেই সাধারণত অ্যাসিডিটির সমস্যা দেখা দেয় অস্বস্তিকর এই সমস্যার কারণে অনেকেই ওষুধের শরণাপন্ন হন।

অম্বল? বুক জ্বালা? বাড়িতে থাকা মাত্র ৪টি উপাদানই হতে পারে মুশকিল আসান

Food to Avoid Acidity: অ্যাসিডের সমস্যা থেকে দূরে থাকুন এই কয়েকটি খাবারের সাহায্যে

Acidity problem solution: খেতে ভালোবাসেন এমন মানুষের সংখ্যা নেহাত কম নয়। কিন্তু খেতে ভালোবেসেও অ্যাসিডিটির কথা ভেবে গুটিয়ে রাখতে বাধ্য হন অনেকেই। মশালাদার খাবার বা খাবারের অনিয়মের কারণেই সাধারণত অ্যাসিডিটির সমস্যা দেখা দেয় অস্বস্তিকর এই সমস্যার কারণে অনেকেই ওষুধের শরণাপন্ন হন।

কিন্তু আপনি কি জানেন, কোনও ওষুধের সাহায্য ছাড়াই আপনি অ্যাসিডিটি দূর করতে পারেন? এর জন্য কেবল নিজের খাবারের অভ্যাসে সামান্য বদল করতে হবে। বেশ কিছু খাবার আছে যা আপনার অ্যাসিডিটির সমস্যা স্বাভাবিকভাবেই কমিয়ে দিতে পারে। এক নজরে দেখে নিন অম্লতা এবং গ্যাসের সমস্যার ঘরোয়া প্রতিকার কী কী...

সাবধান! রাসায়নিকের সংস্পর্শে ক্ষতিগ্রস্ত হতে পারে আপনার গর্ভস্থ শিশুর ফুসফুস


ঠাণ্ডা দুধ বা কাঁচা ছাঁচ

দুধ শরীর এবং হাড়ের জন্য প্রচণ্ড উপকারি। ঠাণ্ডা দুধ বা কাঁচা ছাঁচ অ্যাসিডিটির সমস্যার সমাধান করে।

শসা

অনেকেই অ্যাসিডিটির সমস্যায় এতো ভোগেন যে বারেবারেই ওষুধ খান। কিন্তু ওষুধের উপর নির্ভরতা কমান। বরং শসা খান। শসায় প্রচুর পরিমাণে জল থাকে যা শরীরকে হাইড্রেটেড রাখে। শসা অ্যাসিড রিফ্লাক্স কমিয়ে দেয় যার ফলে অ্যাসিডিটির সমস্যা কম হয়।

কলা

কলার উপকারিতা অকল্পনীয়! কলাতে অ্যান্টিঅক্সিডেন্ট এবং পটাসিয়াম রয়েছে প্রচুর। কলা অ্যাসিড রিফ্লাক্স কমায়। কলার মধ্যে ফাইবার পর্যাপ্ত পরিমাণে রয়েছে যা অ্যাসিডটি থেকে রক্ষা করে।

tikdvq9

ছবি ক্রেডিট: iStock

তরমুজ

তরমুজে জলীয় পরিমাণ অত্যধিক। তরমুজের জলীয় পদার্থই অ্যাসিডিটি থেকে রক্ষা করে আপনাকে। তরমুজ শরীর হাইড্রেটেড রাখে। পাশাপাশি পিএইচ মাত্রা কমাতেও সাহায্য করে। তরমুজে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্টস এবং ফাইবারও রয়েছে।

আপনার স্মরণশক্তি লোপ পাচ্ছে কি? তাহলে আপনিও এই উপায়ের স্মরণাপন্ন হতে পারেন

নারকেলের জল

নারকেলের জল শরীরের জন্য সত্যিই অমৃতসম। নারকেলের জল আপনার শরীর থেকে সব বিষাক্ত পদার্থ অপসারণে সাহায্য করে। নারকেলের জল অ্যাসিডিটির সমস্যাও দূর করে দেয়।

মন্তব্য

স্বাস্থ্যের খবর সাথে সুস্থ থাকার জন্য অভিজ্ঞদের টিপস, ডায়েট পরিকল্পনা জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------