Advertisement
Home »  লিভিং হেলথি »  জন্মদিনে দেখে নিন আপনার পছন্দের অ্যাকশন হিরো অক্ষয় কুমারকে কতটা পরিশ্রম করতে হয়!

জন্মদিনে দেখে নিন আপনার পছন্দের অ্যাকশন হিরো অক্ষয় কুমারকে কতটা পরিশ্রম করতে হয়!

শুভ জন্মদিন অক্ষয় কুমার! যখনই আপনি শেফ, স্টান্ট অভিনেতা, তাইকোন্ডো বিশেষজ্ঞ এবং ফিটনেস উৎসাহী- এই সব কিছু একসঙ্গে শুনে নিশ্চয়ই বুঝেছেন আমরা অক্ষয় কুমারের নাম বলেছি। ভারতের অ্যাকশন হিরো আজ 51 বছরের জন্মদিন পালন করলেন।

51 বছর বয়সেও আমাদের ফিটনেস গোলস দিয়ে যান অক্ষয় কুমার।

Story Highlights

শুভ জন্মদিন অক্ষয় কুমার! যখনই আপনি শেফ, স্টান্ট অভিনেতা, তাইকোন্ডো বিশেষজ্ঞ এবং ফিটনেস উৎসাহী- এই সব কিছু একসঙ্গে শুনে নিশ্চয়ই বুঝেছেন আমরা অক্ষয় কুমারের নাম বলেছি। ভারতের অ্যাকশন হিরো আজ 51 বছরের জন্মদিন পালন করলেন। কিন্তু বয়স আন্দাজে তিনি দেখতে অত্যন্ত কমবয়সী। আর তার জন্য একমাত্র দায়ী তাঁর চেহারা। 51 বছর বয়সেও তিনি যুব সমাজকে ফিটনেস গোলস দিয়ে চলেছেন। আক্কির থেকে সবচেয়ে বেশি যে শিক্ষাটা আমরা সকলেই পাই সেটা হল নিয়মানুবর্তিতা। জীবনের প্রতিটা পদক্ষেপে তিনি যতটা ডেডিকেশন দেখান তা সত্যিই প্রশংসনীয়। বিশ্বাস করুন, অত সুন্দর, বাইসেপ, মাসল, চেহারা ডেডিকেশন ছাড়া পাওয়া সম্ভব নয়। তাই আর দেরি না করে চলুন জেনে নেওয়া যাক কী ভাবে অক্ষয় কুমারের মতো শরীর পাওয়া সম্ভব।

 
 
 
 
 

#SuitUp

A post shared by Akshay Kumar (@akshaykumar) on

 

অক্ষয় কুমার এমন একজন মানুষ যাঁর ফিটনেস রেজিমে একাধিক শরীর চর্চা রয়েছে। নিচের ভিডিওতে তাঁকে কিকবক্সিং করতে দেখতে পাবেন। কিকবক্সিং-এর ফলে মানসিক চাপ কমে, আত্মবিশ্বাস বৃদ্ধি পায়, ক্যালোরি কমে, সহযোগিতার ক্ষমতা বৃদ্ধি পায়, এনার্জি বৃদ্ধি পায়, শারীরিক গঠন ভাল হয়। কিকবক্সিং অন্যতম গুরুত্বপূর্ণ শরীরচর্চার মাধ্যম যা আমাদের শরীরের পক্ষে অত্যন্ত উপকারী।

 

 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
  

Kicking the midweek blues like #FitIndia #FitLife

A post shared by Akshay Kumar (@akshaykumar) on

 

এই ভিডিওতে অক্ষয় কুমারকে সাঁতার কাটতে দেখতে পাবেন। সাঁতারও খুব উপকারী শরীরচর্চার মাধ্যম। এর ফলে আমাদের সারা দেহের ভারসাম্য বজায় থাকে এবং শরীর সুস্থ থাকে। 

 

 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
  

Nothing like a dip in the pool in the scorching summers Here I am swimming with weights...please ensure you're good at swimming to attempt this. It's a great leg workout and helps in overall core building. #FitIndia #LoveForTheOutdoors #SundayFunday

A post shared by Akshay Kumar (@akshaykumar) on

 

শরীরচর্চার তালিকায় কোর এক্সারসাইজ না থাকলে হয়? এর ফলে শরীরের আকৃতি যেমন সুন্দর হয় তেমনই শরীর সুস্থ থাকে। অক্ষয়  কুমার নিজেও সে কথা স্বীকার করেছেন। 

 

 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
  

Core training my way through the summer heat with these wooden beads...great for the back and stomach muscles. Also best time of the year to sweat it out Time for a #FitIndia

A post shared by Akshay Kumar (@akshaykumar) on

 

নিজেও একজন ফিটনেস উৎসাহী হওয়ায় সাধারণ মানুষেরও শরীরচর্চার সময় কী করা উচিত আর কী করা উচিত নয় সে বিষয়ে সতর্ক করেন। সোশ্যাল মিডিয়ায় মজাদার মিম ভিডিও হিসাবে নিচের ভিডিওটি প্রচুর শেয়ার হয়েছিল। যে সব মানুষ নিয়মিত জিমে যান তারা অনেক সময়ই নিজেদের সাধ্যের বাইরে গিয়ে শরীরচর্চা করেন। তাদের এই কাজে বিরত থাকারই পরামর্শ দিয়েছেন অক্ষয় কুমার।

 

 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
  

#MondayMotivation gone wrong On a serious note, it's great to push beyond your limits but equally important to know your limits.

A post shared by Akshay Kumar (@akshaykumar) on

 

যোগাসন ছাড়া সুস্থ শরীর পাওয়া অসম্ভব। নিজেদের যোগ ব্যায়ামের তালিকায় যোগাসন কেন রাখা উচিত- কমবেশি আমরা সকলেই তা জানি। নিচের ছবিতে অক্ষয় কুমারকে হাতের ওপর শরীরের ভর দিয়ে থাকতে দেখা যাচ্ছে। এর জন্য নিয়মিত অনুশীলন করা প্রয়োজন। 

 

 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
  

Challenging all my fans to post a picture of their Happiest Hanstand on #InternationalHandstandDay Good luck, be safe & Dear God keep your elbows straight

A post shared by Akshay Kumar (@akshaykumar) on

 

জন্মদিনের অনেক শুভেচ্ছা অক্ষয় কুমার!

DoctorNDTV is the one stop site for all your health needs providing the most credible health information, health news and tips with expert advice on healthy living, diet plans, informative videos etc. You can get the most relevant and accurate info you need about health problems like diabetes, cancer, pregnancy, HIV and AIDS, weight loss and many other lifestyle diseases. We have a panel of over 350 experts who help us develop content by giving their valuable inputs and bringing to us the latest in the world of healthcare.