হোম »  লিভিং হেলথি »  জন্মদিনে দেখে নিন আপনার পছন্দের অ্যাকশন হিরো অক্ষয় কুমারকে কতটা পরিশ্রম করতে হয়!

জন্মদিনে দেখে নিন আপনার পছন্দের অ্যাকশন হিরো অক্ষয় কুমারকে কতটা পরিশ্রম করতে হয়!

শুভ জন্মদিন অক্ষয় কুমার!

জন্মদিনে দেখে নিন আপনার পছন্দের অ্যাকশন হিরো অক্ষয় কুমারকে কতটা পরিশ্রম করতে হয়!

51 বছর বয়সেও আমাদের ফিটনেস গোলস দিয়ে যান অক্ষয় কুমার।

হাইলাইট

  1. অক্ষয় কুমার বিভিন্ন ধরণের ব্যায়াম করেন
  2. তিনি মনে করেন একজন মানুষের নিজের সাধ্য অনুযায়ী যোগাসন করা উচিত
  3. অক্ষয় কুমার অত্যন্ত পরিশ্রমী ও নিয়ম মেনে চলেন

শুভ জন্মদিন অক্ষয় কুমার! যখনই আপনি শেফ, স্টান্ট অভিনেতা, তাইকোন্ডো বিশেষজ্ঞ এবং ফিটনেস উৎসাহী- এই সব কিছু একসঙ্গে শুনে নিশ্চয়ই বুঝেছেন আমরা অক্ষয় কুমারের নাম বলেছি। ভারতের অ্যাকশন হিরো আজ 51 বছরের জন্মদিন পালন করলেন। কিন্তু বয়স আন্দাজে তিনি দেখতে অত্যন্ত কমবয়সী। আর তার জন্য একমাত্র দায়ী তাঁর চেহারা। 51 বছর বয়সেও তিনি যুব সমাজকে ফিটনেস গোলস দিয়ে চলেছেন। আক্কির থেকে সবচেয়ে বেশি যে শিক্ষাটা আমরা সকলেই পাই সেটা হল নিয়মানুবর্তিতা। জীবনের প্রতিটা পদক্ষেপে তিনি যতটা ডেডিকেশন দেখান তা সত্যিই প্রশংসনীয়। বিশ্বাস করুন, অত সুন্দর, বাইসেপ, মাসল, চেহারা ডেডিকেশন ছাড়া পাওয়া সম্ভব নয়। তাই আর দেরি না করে চলুন জেনে নেওয়া যাক কী ভাবে অক্ষয় কুমারের মতো শরীর পাওয়া সম্ভব।

 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

#SuitUp

A post shared by Akshay Kumar (@akshaykumar) on

অক্ষয় কুমার এমন একজন মানুষ যাঁর ফিটনেস রেজিমে একাধিক শরীর চর্চা রয়েছে। নিচের ভিডিওতে তাঁকে কিকবক্সিং করতে দেখতে পাবেন। কিকবক্সিং-এর ফলে মানসিক চাপ কমে, আত্মবিশ্বাস বৃদ্ধি পায়, ক্যালোরি কমে, সহযোগিতার ক্ষমতা বৃদ্ধি পায়, এনার্জি বৃদ্ধি পায়, শারীরিক গঠন ভাল হয়। কিকবক্সিং অন্যতম গুরুত্বপূর্ণ শরীরচর্চার মাধ্যম যা আমাদের শরীরের পক্ষে অত্যন্ত উপকারী।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Kicking the midweek blues like #FitIndia #FitLife

A post shared by Akshay Kumar (@akshaykumar) on

এই ভিডিওতে অক্ষয় কুমারকে সাঁতার কাটতে দেখতে পাবেন। সাঁতারও খুব উপকারী শরীরচর্চার মাধ্যম। এর ফলে আমাদের সারা দেহের ভারসাম্য বজায় থাকে এবং শরীর সুস্থ থাকে। 

শরীরচর্চার তালিকায় কোর এক্সারসাইজ না থাকলে হয়? এর ফলে শরীরের আকৃতি যেমন সুন্দর হয় তেমনই শরীর সুস্থ থাকে। অক্ষয়  কুমার নিজেও সে কথা স্বীকার করেছেন। 

নিজেও একজন ফিটনেস উৎসাহী হওয়ায় সাধারণ মানুষেরও শরীরচর্চার সময় কী করা উচিত আর কী করা উচিত নয় সে বিষয়ে সতর্ক করেন। সোশ্যাল মিডিয়ায় মজাদার মিম ভিডিও হিসাবে নিচের ভিডিওটি প্রচুর শেয়ার হয়েছিল। যে সব মানুষ নিয়মিত জিমে যান তারা অনেক সময়ই নিজেদের সাধ্যের বাইরে গিয়ে শরীরচর্চা করেন। তাদের এই কাজে বিরত থাকারই পরামর্শ দিয়েছেন অক্ষয় কুমার।

যোগাসন ছাড়া সুস্থ শরীর পাওয়া অসম্ভব। নিজেদের যোগ ব্যায়ামের তালিকায় যোগাসন কেন রাখা উচিত- কমবেশি আমরা সকলেই তা জানি। নিচের ছবিতে অক্ষয় কুমারকে হাতের ওপর শরীরের ভর দিয়ে থাকতে দেখা যাচ্ছে। এর জন্য নিয়মিত অনুশীলন করা প্রয়োজন। 

জন্মদিনের অনেক শুভেচ্ছা অক্ষয় কুমার!

মন্তব্য

স্বাস্থ্যের খবর সাথে সুস্থ থাকার জন্য অভিজ্ঞদের টিপস, ডায়েট পরিকল্পনা জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

 

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------