হোম »  লিভিং হেলথি »  ৫ গুণ তাজা থাকুন পালং জুসে

৫ গুণ তাজা থাকুন পালং জুসে

পালং জুসে আছে ভিটামিন এ, বিটা ক্যারোটিন, ক্লোরোফিল, লুটিন। যা ম্যাকুলার সমস্যা কমিয়ে দৃষ্টিশক্তি বাড়ায়।

৫ গুণ তাজা থাকুন পালং জুসে

Spinach Benefits: শীতে তাজা পালং রসে

হাইলাইট

  1. পালংয়ের রস চোখে পক্ষে ভালো
  2. ত্বক সজীব হয় পালং জুসে
  3. কোষ্ঠকাঠিন্য সারায় দ্রুত

শীতভর বাঙালির বাজারের থলি থেকে উঁকি দেয় Spinach। পালং পরোটা, পালক পনীর, বড়ি দিয়ে পালং শাক---লিস্টে অনেক পদ। পালং শাকে প্রচুর ভিটামিন, খনিজ, আয়রন, ফাইবারের মতো উপাদান থাকায় Winter-এ সবাই তাজা পালংয়ের গুণে। ভালো-মন্দ রান্নার পাশাপাশি যদি পালংয়ের জুস সকালে খালি পেটে নিয়মিত খাওয়া যায় তাহলে পাঁচ রকমের উপকার পাবেন। তাহলে আজ থেকে ডায়েটে জায়গা করে নিক পালং জুস? 

যোগচর্চায় বিয়োগ ওজন, জেনে নিন আরও ৩ সহজ উপায়

পালংয়ের জুসের ৫ গুণ


১. পালং-এ আয়রন প্রচুর। তাই যাঁরা অ্যানিমিয়ায় ভুগছেন তাঁরা নিয়মিত পালং জুস ডায়েটে রাখুন। এতে লোহিত রক্ত কণিকার পরিমাণ বাড়বে। দুর্বলতা কমবে। বিশেষ করে গর্ভবতীরা এই জুস রোজ পান করুন। 

কেন শীতে আদা খেয়ে লাগবেন কাজে?


২.  শীতে জল কম খাওয়ার ফলে অনেকেই কোষ্ঠকাঠিন্যে ভেগেন। এই সমস্যা কমবে নিয়মিত পালং জুস খেলে। কারণ, এই জুসে আছে প্রচুর ফাইবার যা সহজে পেট পরিষ্কার করে। 


৩. শীতে ত্বক নির্জীব! ক্রিম বা তেল মাসাজ করেও কোনও ফল পাচ্ছেন না! নিয়মিত পালং জুস ডায়েটে থাকলে এই সমস্যাও মিটবে। এর মধ্যে থাকা আয়রন, ভিটামিন, জল, ফাইবার, ভিটামিন আর খনিজ পদার্থ ত্বককে সজীব করে নিমেষে। তাই শীতে ঝলমলে ত্বক পেতে পান করুন পালং জুস। 

nfpe7vg8

Promoted
Listen to the latest songs, only on JioSaavn.com

৪. পালং জুসে আছে ভিটামিন এ, বিটা ক্যারোটিন, ক্লোরোফিল, লুটিন। যা ম্যাকুলার সমস্যা কমিয়ে দৃষ্টিশক্তি বাড়ায়। ম্যাকুলা রেটির একটি অংশ যা ক্ষতিকর সূর্যরশ্মি থেকে চোখকে বাঁচায়। পালং জুস খেলে ম্যাকুলা ডি জেনারেশন থেকে দূরে থাকা যায়। 


৫. শরীরে জমে থাকা বিষাক্ত পদার্থ সরাতে সাহায্য করে পালং জুস। প্রস্রাব আর পেট পরিষ্কারের মাধ্যমে ডি-টক্সিফায়েড করে শরীরকে। তাই রোজ সকালে খালি পেটে এক গ্লাস পালং জুস মাস্ট। অন্তত গোটা শীতজুড়ে। 

মন্তব্য

স্বাস্থ্যের খবর সাথে সুস্থ থাকার জন্য অভিজ্ঞদের টিপস, ডায়েট পরিকল্পনা জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------