হোম »  লিভিং হেলথি »  Aloe Vera: অ্যালোর আলোয় কুপোকাত ওবেসিটি, ত্বক-চুলের সমস্যা! আর...?

Aloe Vera: অ্যালোর আলোয় কুপোকাত ওবেসিটি, ত্বক-চুলের সমস্যা! আর...?

নিয়মিত ব্যবহার করলে ব্রণর হামলা কমবে। ত্বকের শুষ্কভাব পালাবে। কমবে সানবার্ন, সংক্রমণ, কালচে ছোপ সহ ত্বকের যাবতীয় সমস্যা। 

Aloe Vera: অ্যালোর আলোয় কুপোকাত ওবেসিটি, ত্বক-চুলের সমস্যা! আর...?

Aloe vera uses: সৌন্দর্যের পাশাপাশি শরীরেরও দেখভাল করে অ্যালোভেরা

হাইলাইট

  1. অন্ত্র ভালো রাখে অ্যালোভেরা
  2. নানা ওষুধের গুণে ভরপুর
  3. রোজের রুটিনে অ্যালোভেরা রাখা খুব জরুরি

অ্যালোভেরার (Aloe vera) ব্যবহার মানেই ত্বকে-চুলে (skin and hair problem) রাশি রাশি সৌন্দর্য। অ্যালোভেরার রস নিয়মিত ডায়েটে থাকা মানেই ভুলেও রোগ ঘেঁষবে না আপনার ধারেপাশে। সঙ্গে ওজন কমাবে (weight loss) চোখের পলকে। শরীর রাখবে দূষণমুক্ত। এমন ম্যাজিক গাছ নিশ্চয়ই আপনার বাগানে আছে? বাগান করার সুযোগ না থাকলে টবে লাগিয়ে রেখে দিন বারান্দার এক কোণে বা রান্নাঘরের জানলায়।  আর নিয়মিত নির্দিষ্ট পরিমাণে খান এই পাতার রস। হাসিমুখে সমস্ত সমস্যাকে বলুন বাইবাই---- 

ওজন কমায়, যত্ন নেয় ত্বক-চুলের....

উদ্বেগে প্রাণ ওষ্ঠাগত? রোজের এই ৭ অভ্যাস দায়ী নয়তো!


ওজন কমায় অ্যালোভেরা

হজমশক্তি বাড়িয়ে, শরীরের অতিরিক্ত জলের ভাগ কমিয়ে ওজম কমায় অ্যালোভেরা। শরীরকে দূষণ মুক্তও করে। শুরুতে অল্প পরিমাণ অ্যালো জুস খেয়ে দেখুন। কোনও সমস্যা না হলে রোজ জলের সঙ্গে এই রস  মিশিয়ে খেলে উপকার পাবেন। 

c9iamr6g

Weight loss with aloe vera: শরীরে দূষণ কমায় অ্যালোভেরা
সৌজন্যে: আই স্টক

ত্বকের যত্নে অ্যালোভেরা

খেয়াল করে দেখেছেন নিশ্চয়ই এখনকার সমস্ত বিউটি প্রোডাক্টে অ্যালোভেরা ব্যবহৃত হচ্ছে!  কারণ, অ্যালোভেরার মতো ত্বকের যত্ন নিতে আর কেউ পারে না। সেই প্রোডাক্ট ব্যবহার ছাড়া সরাসরি ত্বকে অ্যালোভেরা লাগাতে চাইলে জল দিয়ে মুখ ধুয়ে অল্প অ্যালোভেরা নিয়ে ত্বকে মাসাজ করুন। কিছুক্ষণ রেখে ফেসওয়াশ দিয়ে ধুয়ে নিন মুখ। একই ভাবে এই পাতার রস মিশিয়ে নিতে পারেন ফেস প্যাক, টোনারে। নিয়মিত ব্যবহার করলে ব্রণর হামলা কমবে। ত্বকের শুষ্কভাব পালাবে। কমবে সানবার্ন, সংক্রমণ, কালচে ছোপ সহ ত্বকের যাবতীয় সমস্যা। 

৫টি দ্রুত এবং স্বাস্থ্যকর অফিস স্ন্যাকস যা আপনাকে এনার্জি দেবে ও কর্মঠ করবে

চুলের যত্নে...

ওবেসিটি, ত্বকের যত্নের পাশাপাশি অকালপক্কতা এবং চুল পড়াও কমায়। চুলে রোজ অ্যালোভেরা লাগিয়ে কিছুক্ষণ রেখে ধুয়ে নিন। হারানো জেল্লা ফিরবে। চুলের জন্য স্পেশাল মাস্ক তৈরি করতে পারেন। নারকেল তেলের সঙ্গে সম পরিমাণ এই পাতার রস মিশিয়ে নিন ভালো করে। তারপর সেটি সারা রাত চুল আর স্ক্যাল্পে লাগিয়ে রেখে দিন। পরের দিন শ্যাম্পু করে নিন। সপ্তাহে দুবার এই মাস্ক ব্যবহার করলে চুল হবে স্বাস্থ্যে ঝলমল।

প্রাকৃতিক উপায়ে সৌন্দর্য বাড়াতে আর শরীর সুস্থ রাখতে নিয়মিত খান এই পাতার রস। তবে তাড়াতাড়ি উপকার পেতে প্রথম দিনেই একগাদা করে খেয়ে নেবেন না। হিতে বিপরীত হতে কতক্ষণ! তাই সইয়ে সইয়ে পরিমাণ বাড়ান অ্যালো জেলের।

বাচ্চা পড়ায় অমনোযোগী? মনোযোগ বাড়াতে রইল সহজ টিপস

সতর্কীকরণ: এই তথ্য অনুসরণের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া বাঞ্ছনীয়।

মন্তব্য

স্বাস্থ্যের খবর সাথে সুস্থ থাকার জন্য অভিজ্ঞদের টিপস, ডায়েট পরিকল্পনা জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

................... বিজ্ঞাপন ...................

-------------------------------- বিজ্ঞাপন -----------------------------------